• ঢাকা
  • সোমবার, ২৭ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

তিতুমীর কলেজে সাংবাদিকের ওপর হামলায় জড়িতদের গ্রেফতারে আল্টিমেটাম


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৩, ২০২৪, ০৭:৪১ পিএম
তিতুমীর কলেজে সাংবাদিকের ওপর হামলায় জড়িতদের গ্রেফতারে আল্টিমেটাম

ঢাকা: সাংবাদিক সাব্বিরের ওপর হামলাকারীদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন সাংবাদিক নেতারা।

শনিবার (২৩ মার্চ) দুপুরে সরকারি তিতুমীর কলেজের সামনে কলেজের সাংবাদিক সমিতির আয়োজনে মানববন্ধন থেকে এ হুঁশিয়ারি দেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেন। এসময় ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের বহিষ্কারের দাবি জানান তিনি।

প্রশাসন, ছাত্র সংগঠন, কলেজ কর্তৃপক্ষের কঠোরতা ছাড়া শিক্ষা প্রতিষ্ঠানে নিরাপদ পরিবেশ বজায় রাখা সম্ভব নয় বলেও মন্তব্য করেন সাংবাদিক নেতারা। তারা জানান, আগামী ২৪ ঘন্টার মধ্যে কোনো ব্যবস্থা না নিলে রোববার প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। 

সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নিশাদের সঞ্চালনায় ও সভাপতি তাওসিফ মাইমুনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির শিক্ষক উপদেষ্টা প্রফেসর কামাল হায়দার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক খুরসিদ আলম, সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ফয়েজ রেজা, জনকণ্ঠের সিনিয়র রিপোর্টার শ্বপ্না চক্রবর্তী, সময় টিভির সিনিয়র রিপোর্টার সানবিন রূপল, বিডিনিউজের সিনিয়র রিপোর্টার ওবায়দুল রহমান মাসুম, ক্যাব নেতা জেমসন মাহমুদ, এশিয়ান টিভির বার্তা সম্পাদক মাহবুব জুয়েল, জিটিভির সিনিয়র প্রডিউসার তুষার জামিল প্রমুখ। 

উল্লেখ্য, শুক্রবার কলেজ ক্যাম্পাস থেকে ইফতার করে ফেরার পথে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও দৈনিক সময়ের আলো পত্রিকার সাংবাদিক সাব্বির আহমেদের ওপর রড, লাঠি নিয়ে হামলা চালায় দুর্বৃত্তরা। ১০ থেকে ১৫ জন মিলে বেধরক পিটিয়ে জখম করে সাব্বিরকে। অভিযোগ আছে তারা সবাই তিতুমীর কলেজ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। কলেজ ক্যাম্পাস ও আশপাশের এলাকার অনিয়ম চাঁদাবাজি নিয়ে সাংবাদিকরা সংবাদ প্রকাশ করায় ক্ষুব্ধ ছিলো ছাত্রলীগ। সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক জুয়েল মোড়লের ইন্ধনে এমন হামলার ঘটনা ঘটে। 

গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতাল পরে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয় সাব্বিরকে। ঘটনার সংশ্লিষ্টতায় তিতুমীর কলেজ শাখার ছাত্রলীগ সহ সম্পাদক ইমরুল রুদ্রকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। হামলার ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা হয়নি। থানার অভিযোগ দায়ের করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন আছে।

আইএ

Wordbridge School
Link copied!