• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

আজই কারামুক্ত হচ্ছেন সাংবাদিক রোজিনা


নিজস্ব প্রতিবেদক মে ২৩, ২০২১, ০১:৩২ পিএম
আজই কারামুক্ত হচ্ছেন সাংবাদিক রোজিনা

ফাইল ফটো

ঢাকা: স্বাস্থ্য মন্ত্রণালয়ের করা মামলায় বন্দি প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম আজই কারামুক্ত হবেন এমনটি প্রত্যাশা করছেন তার আইনজীবীরা। 

রোববার (২৩ মে) সকালে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ বাকি বিল্লাহ ভার্চুয়াল শুনানি শেষে শর্ত সাপেক্ষে সাংবাদিক রোজিনার অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে আদেশ দেন।

পাঁচ হাজার টাকা মুচলেকায় ও পাসপোর্ট জমা দেওয়ার শর্তে তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হয়।

সাংবাদিক রোজিনা ইসলামের আইনজীবী প্রশান্ত কর্মকার গণমাধ্যমে বলেন, ‘আমরা পাসপোর্ট হাতে পেয়েছি। জামিনানামার সঙ্গে জমা দেওয়া হবে। আদালতের নিবন্ধন শাখা থেকে স্বাক্ষর পেলে বিশেষ দূতের মাধ্যমে জামিননামা কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে। সেখান থেকে কারাকর্তৃপক্ষ তা কাশিমপুর নারী কারাগারে ফরওয়ার্ড করবে।’

সূত্র জানিয়েছে, জামিননামা কারাকর্তৃপক্ষের হাতে পৌঁছানোর পরে যে কোনো মুহূর্তে মুক্ত হবেন রোজিনা ইসলাম। তার আইনজীবীরা প্রত্যাশা করছেন, সব কিছু ঠিক থাকলে আজই তিনি মুক্তি পাবেন।

এ বিষয়ে জানতে চাইলে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন বলেন, ‘সাংবাদিক রোজিনা ইসলাম জামিন পেয়েছেন সেটা আমরা মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি। আদালতের আদেশ হাতে এলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।’

এদিন মামলাটির তদন্তকারী কর্মকর্তা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ইনস্পেকটর মোর্শেদ হোসেন খান রোজিনা ইসলামের কাছ থেকে জব্দকৃত দুটি মোবাইল ফোন ফরেনসিক পরীক্ষার অনুমতি চেয়ে আদালতে আবেদন করেন। এ বিষয়ে পরে সিদ্ধান্ত দেবেন বলে জানিয়েছেন আদালত।

গত বৃহস্পতিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ভার্চুয়াল শুনানির পর আজ জামিনের বিষয়ে সিদ্ধান্ত দেবেন বলে জানিয়েছিলেন আদালত। মঙ্গলবার সাংবাদিক রোজিনা ইসলামের রিমান্ড আবেদন নামঞ্জুর করে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জসিম তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে, পেশাগত দায়িত্ব পালনের জন্য গত ১৭ মে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। এক পর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন।

সেদিন রাত সাড়ে ৮টার দিকে পুলিশ তাকে শাহবাগ থানায় নিয়ে যায়। রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের বিরুদ্ধে পেনাল কোড ও অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। তাকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!