• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরঘুমে গাফ্‌ফার চৌধুরী


নিজস্ব প্রতিবেদক মে ২৮, ২০২২, ০৫:৫০ পিএম
শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরঘুমে গাফ্‌ফার চৌধুরী

ঢাকা: অমর একুশের গানের রচয়িতা, প্রবীণ সাংবাদিক, কলাম লেখক আবদুল গাফ্‌ফার চৌধুরীকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শায়িত করা হয়েছে। শনিবার (২৮ মে) বিকেল সাড়ে ৫টার দিকে দাফন সম্পন্ন হয়েছে।

এর আগে এর আগে বেলা ১১টা ১৫ মিনিটে আবদুল গাফ্‌ফার চৌধুরীর মরদেহ নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে মরদেহ গ্রহণ করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। সেখান থেকে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। সেখানে তার মরদেহে শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করেছেন সর্বস্তরের মানুষ। সেখানে গার্ড অব অনার প্রদান করা হয়। বিকেল ৪টায় প্রেস ক্লাবের টেনিস গ্রাউন্ডে তার জানাজা সম্পন্ন হয়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম, প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, জাতীয় প্রেস ক্লাবের সাবেক নেতা, বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক, সাংবাদিক নেতা ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা জানাজায় অংশ নেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদেও জানাজা অনুষ্ঠিত হয়। বিকেল সাড়ে ৫টায় তার মরদেহ মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে নেয়ার পর সেখানে সমাহিত করা হয়।

গত ১৯ মে যুক্তরাজ্যের লন্ডনের বার্নেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গাফ্‌ফার চৌধুরী। মৃত্যুকালে তার বয়স ছিল ৮৮ বছর। ডায়াবেটিস, কিডনি রোগসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন তিনি।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System