• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

এনআইডি সার্ভারের সমস্যা ভোগান্তিতে বিআরটিএর গ্রাহকরা


নিজস্ব প্রতিবেদক জুন ২০, ২০২৩, ১২:৪১ পিএম
এনআইডি সার্ভারের সমস্যা ভোগান্তিতে বিআরটিএর গ্রাহকরা

ঢাকা :  দেশে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সার্ভারের সমস্যায় সোমবার সকাল থেকে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) শাখা অফিসগুলোতে ভোগান্তির শিকার হতে হয়েছে সেবা নিতে আসা গ্রাহকদের। ড্রাইভিং লাইসেন্সের ছবি ও পরিচয় শনাক্ত করতে না পারায় ঘণ্টা পর ঘণ্টা বসে থাকতে হয়েছে তাদের।

বিআরটিএ পরিচালক (অপারেশন) মো. লোকমান হোসেন মোল্লা বলেন, জাতীয় পরিচয়পত্র সার্ভারের জন্য এ সমস্যা দেখা দিয়েছে। বিআরটিএ ড্রাইভিং লাইসেন্সের আবেদনকারী প্রার্থীর আঙুলের ছাপ ও ছবি মেলানো হয়। আর আমাদের সার্ভারে তো আবেদনকারীর আঙুলের ছাপ ও ছবি নেই। সেটি এনআইডি সার্ভারে কাছ থেকে আমরা নিয়ে থাকি।

সরেজমিনে বিআরটিএ কয়েকটি শাখা অফিসে গেলে দেখা যায়, সেবাগ্রহীতারা ঘণ্টা পর ঘণ্টা বসে থেকেও সার্ভার জটিলতায় কাজ করতে পারছে না। সকাল থেকে বিকেল পর্যন্ত বসে থেকেও গতকাল ছবি তোলার কাজ হতে দেখা যায়নি।

বিআরটিএ ইকুরিয়া কার্যালয়ে ড্রাইভিং লাইসেন্সের জন্য এসেছেন যাত্রাবাড়ী এলাকা থেকে মো. স্বপন নামে এক সেবাগ্রহীতা।

তিনি বলেন, সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আছি। কিন্তু কোনো কাজই হচ্ছে না। এক ছবি তোলার জন্য এত সময় ধরে বসে আছি। কবে যে এ সমস্যার সমাধান হবে, সেটিও বলতে পারছে না কেউ।

ইকুরিয়ার বাংলাদেশ সড়ক পরিবহন কর্র্তৃপক্ষ (বিআরটিএ) ঢাকা মেট্রো-২ সার্কেলের উপপরিচালক (ইঞ্জিনিয়ার) মো. সানাউল হক বলেন, শুধু আমার এখানেই সমস্যা হচ্ছে না। বিআরটিএ সব অফিসেই এ সমস্যা। জাতীয় পরিচয়পত্র সার্ভারের সমস্যার জন্য এ সমস্যা দেখা দিয়েছে।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, রাষ্ট্রীয় এরকম গুরুত্বপূর্ণ একটি সার্ভারে সমস্যা কোনোভাবেই কাম্য নয়। আজকে একটি সমস্যার জন্য বিআরটিএ সেবা নিতে আসা গ্রাহকরা সারা দিন নানাভাবে ভোগান্তির শিকার হয়েছেন। আর এরকম সমস্যা হলে বিআরটিএ কর্র্তৃপক্ষ যেন আগে থেকে গ্রাহকদের জানানোর ব্যবস্থা করে। তাহলে গ্রাহকদের ভোগান্তি কিছুটা হলে কমবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!