• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আওয়ামী লীগের আসল অবস্থা বুঝতেই পাচ্ছেন


নিজস্ব প্রতিবেদক জুন ৭, ২০২৩, ০৩:৫৪ পিএম
আওয়ামী লীগের আসল অবস্থা বুঝতেই পাচ্ছেন

ঢাকা : নির্বাচনকালীন সরকার নিয়ে আওয়ামী লীগের নেতা এবং সরকারের মন্ত্রীরা বিএনপির সঙ্গে সংলাপের ব্যাপারে যে বক্তব্য দিয়েছেন তা আপাতত আমলে নিচ্ছে না দলটি।

মঙ্গলবার (৬ জুন) রাজধানীতে ১৪ দলের এক সমাবেশে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু জাতিসংঘের প্রতিনিধিদের তত্ত্বাবধানে অংশগ্রহণমূলক নির্বাচন করতে বিএনপিকে আলোচনার টেবিলে আসার আহ্বান জানিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল বলেছেন, সংলাপের মাধ্যমে সবকিছুর সমাধান হতে পারে। সংলাপের বিকল্প নেই। অন্যদিকে এই দলেরই সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সংলাপের কোনো সিদ্ধান্ত হয়নি। এমন কোনো সংকট তৈরি যে জাতিসংঘের মধ্যস্ততা নিতে হবে।

বুধবার (৭ জুন) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে এ নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কোনো মন্তব্য করতে রাজি হননি।

তার ভাষ্য, আওয়ামী লীগের আসল অবস্থা বুঝতেই পাচ্ছেন। এটাই হলো তাদের ক্যারেক্টার।

সংবাদ সম্মেলন শেষে বিষয়টির ব্যাপারে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, কোথায় কোন সমাবেশে কে কী বলছে সেটার জবাব দেওয়া আমার কাছে গুরুত্বপূর্ণ না। আমরা রাজনীতি পরিবর্তন করছি।

বিএনপি স্থায়ী কমিটির সিদ্ধান্ত মোতাবেক সংসদে উত্থাপিত ২০২৩-২৪ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করতেই সংবাদ সম্মেলনে আসেন বিএনপি মহাসচিব।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!