• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বিএনপি কোটি কোটি ডলার ব্যয়ে লবিস্ট নিয়োগ করে ষড়যন্ত্র করছে


নিজস্ব প্রতিবেদক জুন ১৫, ২০২৩, ০১:৪৯ পিএম
বিএনপি কোটি কোটি ডলার ব্যয়ে লবিস্ট নিয়োগ করে ষড়যন্ত্র করছে

ঢাকা : বিএনপি লবিস্ট নিয়োগ করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ জন্য বিএনপি কোটি কোটি ডলার ব্যয় করছে বলেও মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বৃহস্পতিবার (১৫ জুন) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাঁড়াতে শুরু করেছে, ঘুরে দাঁড়াবে। আজ জ্বালানির মতো সংকট, বিদ্যুৎ সংকট, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি—সারা বিশ্ব হিমশিম খাচ্ছে। সেখানে আমরা সামলে নিচ্ছি। তাপমাত্রা বেড়েছে, এটা তো আমাদের দোষ না। সে জন্য বিদ্যুৎ সংকটটা বেড়ে গিয়েছিল, আমি আশা করি, ৫-৭ দিনের মধ্যে ঠিক হয়ে যাবে। লোডশেডিং অনেক ঠিক হয়ে গেছে, এটা আরও ঠিক হয়ে যাবে।

ওবায়দুল কাদের বলেন, আপনারা দেখেছেন, আজকে বাংলাদেশের নির্বাচন নিয়ে শুধু বাংলাদেশ নয়, বাংলাদেশের বাইরেও খেলা চলছে। চক্রান্ত চলছে। লবিস্ট নিয়োগ করেছে কোটি কোটি ডলার ব্যয় করে। তাদের লবিস্ট নিয়োগ করার টাকার অভাব নেই। ক্ষমতায় না থাকলেও সেই অর্থ তাদের আছে। লবিস্ট নিয়োগ করে আজ বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ইউরোপীয় ইউনিয়নের ছয়জন সদস্য এখানে মানবাধিকার লঙ্ঘন দেখছেন। সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারকে শায়েস্ত করতে বলছেন। আমেরিকার ছয়জন কংগ্রেসম্যান চিঠি দিয়েছেন। এই চিঠিগুলো মর্মকথা হচ্ছে, বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে হবে। এটা তাদের মাথাব্যথা—আমাদের দেশ! আর কেউ কেউ মনে মনে মন কলা খাচ্ছে; এই বুঝি নিষেধাজ্ঞা এলো! এই বুঝি ভিসানীতিতে পড়ল আওয়ামী লীগ সরকার!

তিনি আরও বলেন, মহামারীর পর বিশ্ব আজ সংকটে। দেশে দেশে সংকট। ১২ লাখের মতো বিদেশি নাগরিক আজ কক্সবাজারে। এদের ভরণ-পোষণ, আশ্রয়ের দায়িত্ব আমাদের হাতে। আমাদের এত ত্যাগ—আমাদের ইকোলজি, আমাদের ট্যুরিজম...বিশ্বের সবচেয়ে বড় সমুদ্রসৈকত আমরা স্যাক্রিফাইস করেছি। তারপরও সর্বশেষ খবর পাচ্ছি যে, জাতিসংঘ এদের ভরণ-পোষণের প্রয়োজনীয় ফান্ড দিতে অপরাগতা প্রকাশ করেছে। কীভাবে চলবে এ সংকটে ১২ লাখ লোকের অতিরিক্ত দায়িত্ব, এখন আরও বেশি হবে, এ দায়িত্ব আমরা কী করে পালন করব!

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!