• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

সাধারণ মানুষের জন্য ঈদুল আজহা আনন্দের বার্তা নিয়ে আসেনি: ফখরুল


নিজস্ব প্রতিবেদক জুন ২৯, ২০২৩, ০৪:১৬ পিএম
সাধারণ মানুষের জন্য ঈদুল আজহা আনন্দের বার্তা নিয়ে আসেনি: ফখরুল

ঢাকা: চলমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে ঈদুল আজহা সাধারণ মানুষের জন্য আনন্দের বার্তা নিয়ে আসেনি বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার সকালে ঈদের নামাজ আদায় শেষে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। এ সময় দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানান তিনি। 

মির্জা ফখরুল বলেন, কয়েক মাস ধরে সরকারের অব্যবস্থাপনা, পরিকল্পনার অভাব, দুর্নীতি ও বারংবার সিন্ডিকেটকে নিয়ন্ত্রণ করতে না পারার কারণে মানুষ অতিষ্ঠ হয়ে গেছে। যেসব জিনিসগুলোর দাম অনেক কম ছিল সেগুলোর দাম এখন আকাশচুম্বি। যেমন আদার দাম এক লাফে ২০০ টাকা বেড়ে ৬০০ টাকা হয়ে গেছে। এ ছাড়াও মরিচসহ অন্যান্য দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে। এ জন্য নিম্ন ও মধ্যম আয়ের সকল মানুষ অসহায় হয়ে পড়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় পার্টি অতীতে যা করেছে, তা যদি তারা বুঝতে পারে, তারা যদি ফিরে আসে, তাদেরকে আমরা সাধুবাদ জানাব। 

বিএনপির মহাসচিব বলেন, কোরবানির মূল উদ্দেশ্য হলো ত্যাগ। অর্থাৎ মানুষের জন্য ত্যাগ স্বীকার করার পাশাপাশি মানুষের হক আদায় করা।

এর আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের পক্ষ থেকে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!