• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
ইসিকে গণতন্ত্র মঞ্চ

নির্বাচনের পরিবেশ নেই, তফসিল ঘোষণা স্থগিত করুন


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১২, ২০২৩, ০৪:৩৮ পিএম
নির্বাচনের পরিবেশ নেই, তফসিল ঘোষণা স্থগিত করুন

ঢাকা : বর্তমানে দেশের পরিবেশ পরিস্থিতি তফসিল ঘোষণার অনুকূলে নেই। তাই কার্যক্রম স্থগিত করে নির্বাচন কমিশনকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান জানিয়েছে গণতন্ত্র মঞ্চ।

রোববার (১২ নভেম্বর) দুপুরে রাজধানীর পল্টনে বিএনপিসহ যুগপৎ আন্দোলনে থাকা জোট ও দলগুলোর সর্বাত্মক অবরোধের সমর্থনে মিছিল শেষে অনুষ্ঠিত সমাবেশে এসব কথা বলেন দলটির নেতারা।

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, নির্বাচন কমিশন দেশের সংবিধান অনুযায়ী জনগণের কাছে দায়বদ্ধ। কোনো নির্দিষ্ট দল বা গোষ্ঠীর কাছে নয়। তারা নিজেরাই কয়েকদিন আগে বলেছে, দেশে নির্বাচন আয়োজনের পরিবেশ নেই। তাই তাদের কাছে আহ্বান, তারা যেন সাংবিধানিক এখতিয়ার পালনের মাধ্যমে নির্বাচনের তফসিল ঘোষণার মতো হঠকারিতা না করে। কারণ সেটা হবে জাতির আকাঙ্ক্ষার সঙ্গে বেঈমানি।

ভারত ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনকে বৈধতা দিয়ে জনগণের আকাঙ্ক্ষার বিরুদ্ধে দাঁড়িয়েছে উল্লেখ করে তারা  বলেন, একদল পোষা চাটুকারের তথ্যের ভিত্তিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনকে গণতান্ত্রিক নির্বাচন বলে বৈধতা দেয়। তারা এই অবৈধ সরকারের পক্ষে দাঁড়িয়েছে। যেটা পুরোপুরি এদেশের জনগণের আকাঙ্ক্ষার বিরুদ্ধে।

এমটিআই

Wordbridge School
Link copied!