• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

প্রথম দিনেই মনোনয়ন বিক্রি করে আ.লীগের আয় ৫ কোটি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৮, ২০২৩, ০৬:৫৮ পিএম
প্রথম দিনেই মনোনয়ন বিক্রি করে আ.লীগের আয় ৫ কোটি

মনোনয়নপত্র কিনেছেন ওবায়দুল কাদের।

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বিক্রির প্রথম দিনেই এক হাজার ৬৪টি বিক্রি হয়েছে। এতে আওয়ামী লীগের আয় হয়েছে ৫ কোটি ৩২ লাখ টাকা।

শনিবার (১৮ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নিজে ফরম তুলে এ কার্যক্রম উদ্বোধন করেন। পরে কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি সারাদেশ থেকে আসা প্রার্থীরা ফরম তোলেন।

দলটির উপ-দপ্তর সম্পাদক সায়েম খান জানিয়েছেন, এক হাজার ৫০টি সরাসরি ও ১৪টি অনলাইনে মনোনয়নপত্র বিক্রি হয়েছে। আয় হয়েছে ৫ কোটি ৩২ লাখ টাকা।

এদিন নেতাকর্মীদের পদচারণায় দিনব্যাপী মুখরিত ছিল গুলিস্তান ও আশপাশের এলাকা। ঢাকঢোল পিটিয়ে নৌকা সাজিয়ে মিছিল নিয়ে আসেন প্রার্থীরা। প্রার্থীদের চাপে বেশ গলদঘর্ম হতে হয়েছে ফরম বিক্রেতাদের। দফায় দফায় মাইকিং করে নির্দেশনা দিয়েও সামাল দিতে হিমশিম খেতে হয়েছে তাদের।

৮টি বিভাগের জন্য পৃথক বুথে মনোনয়ন ফরম বিক্রি হয়। দিনশেষে ঢাকা বিভাগে ২১৩, চট্টগ্রামে ১৯৮, সিলেটে ৫৫, রাজশাহীতে ১৬৯, খুলনায় ১২৫, বরিশালে ৭৫, ময়মনসিংহে ১০৫ এবং রংপুরে ১০৯ জন ফরম সংগ্রহ করেছেন। মোট সংগ্রহ ১০৪৯টি ফরম। এর বাইরে অনলাইনে ১৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আগামী ২১ নভেম্বর পর্যন্ত চলবে এ কার্যক্রম।

ওয়াইএ

Wordbridge School
Link copied!