• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
মনোনয়ন ফরম

দুই দিনে আওয়ামী লীগের আয় ১১ কোটি ৪৩ টাকা


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৯, ২০২৩, ০৬:৩৩ পিএম
দুই দিনে আওয়ামী লীগের আয় ১১ কোটি ৪৩ টাকা

ঢাকা : দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহীদের কাছে ফরম বিক্রি করে দুই দিনে ক্ষমতাসীন দলের আয় হলো ১১ কোটি ৪৩ লাখ টাকা।

এর মধ্যে দ্বিতীয় দিন রোববার (১৯ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১ হাজার ২১২টি ফরম বিক্রি করে দলের আয় হয়েছে ৬ কোটি ৬০ লাখ টাকা।

ক্ষমতাসীন দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, এসব ফরমের মধ্যে ১ হাজার ১৮০টি কেনা হয়েছে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এসে সশরীরে। অনলাইনে ফরম নিয়েছেন ৩২ জন।

মনোনয়ন ফরম বিক্রিকে কেন্দ্র করে দিনভর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয় ও আশেপাশের এলাকা ছিল লোকে লোকারণ্য।

দলের পক্ষ থেকে ফরম নিতে আসার সময় ভিড় না করার অনুরোধ করা হলেও নেতারা অসংখ্য নেতাকর্মী নিয়ে আসেন। ভিড়ের কারণে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তিন বার চেষ্টা করেও কার্যালয়ে ঢুকতে না পেরে ফিরে যান।

দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করার পর শনিবার প্রথম দিন ফরম বিক্রি হয় এক হাজার ৭৪টি। দলের আয় হয় ৫ কোটি ৩৭ লাখ টাকা।

আগামী ৭ জানুয়ারির এই নির্বাচনকে সামনে রেখে আরও দুদিন ফরম বিক্রি করবে আওয়ামী লীগ। মঙ্গলবার বিকাল চারটা পর্যন্ত মনোনয়নের আবেদন জমা নেওয়া হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ নভেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দিতে হবে। তার আগেই প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করবে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড।

গত তিনটি নির্বাচনের মতো এবারও আওয়ামী লীগ জোটবদ্ধ হয়ে লড়াই করবে বলে নির্বাচন কমিশনকে জানানো হয়েছে। তবে দলটি তিনশ আসনেই ফরম বিক্রি করছে দল।

২০১৮ সালে আওয়ামী লীগ ৪ হাজার একশর বেশি মনোনয়ন ফরম বিক্রি করে ১২ কোটি ৩২ লাখ টাকার বেশি আয় করেছিল।

এবার আয় তুলনামূলক বেশি হওয়ার কারণ দাম বৃদ্ধি। একাদশ সংসদ নির্বাচনে প্রতিটি ফরমের দাম ছিল ৩০ হাজার টাকা। এবার দাম বাড়িয়ে ৫০ হাজার টাকা করা হয়েছে।

এমটিআই

Wordbridge School
Link copied!