• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

বিএনপির শাহজাহান ওমর এখন আওয়ামী লীগের প্রার্থী


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৩০, ২০২৩, ০৬:২৩ পিএম
বিএনপির শাহজাহান ওমর এখন আওয়ামী লীগের প্রার্থী

ঢাকা: বাস পোড়ানোর মামলায় জামিনে মুক্তি পাওয়ার পরদিন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঝালকাঠি-১ আসন মনোনয়নপত্র দাখিল করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর।

বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন শাহজাহান ওমর অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেন বলে জেলার রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে শাহজাহান ওমর বলেন, “গত ১৭ বছর ধরে এলাকার কোনো কাজ করতে পারিনি। এলাকাবাসীর কাছে অনেক দায়বদ্ধতা আছে, সেই জায়গা থেকেই নির্বাচনে যাওয়া।

“আমি নির্বাচনে যাচ্ছি, আওয়ামী লীগ যখন নৌকায় মনোনয়নের প্রস্তাব করছে, সেখানে আর প্রশ্ন কী? আমি স্বেচ্ছায় বিএনপি থেকে পদত্যাগ করছি।”

বিএনপির নেতা শাহজাহান ওমরকে গত ৪ নভেম্বর রাতে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন তাকে ঢাকার নিউমার্কেট থানার বাসে আগুন দেওয়ার একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ। ওই মামলায় তাকে তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়।

গতকাল বুধবার ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন পান শাহজাহান ওমর। সন্ধ্যার পরেই কেরাণীগঞ্জে ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।

এরপর আজ বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিলেন শাহাজাহান ওমর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আজ দেখা হয়েছে কি না এ প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের বলেন, ‘দেখা হতেই পারে।’

ঝালকাঠি-১ আসনে বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত যে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে, তাতেও এই আসনে বজলুল হকের নাম রয়েছে।
 
এআর

Wordbridge School
Link copied!