• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

এবার ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি বিএনপির


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১০, ২০২৩, ০৩:১৮ পিএম
এবার ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি বিএনপির

ঢাকা: আগামী ১২ ডিসেম্বর থেকে আবারও টানা ৩৬ ঘণ্টার অবরোধ ডেকেছে বিএনপি। রোববার (১০ ডিসেম্বর) বিকেলে এ কর্মসূচি ঘোষণা করেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, চলমান একদফা আন্দোলনের কর্মসূচি হিসেবে আগামী ১২ ডিসেম্বর ভোর ৬টা থেকে ১৩ ডিসেম্বর সন্ধ্যা পর্যন্ত টানা এ অবরোধ চলবে। বিএনপিসহ রাজনৈতিক দলগুলো এ কর্মসূচি পালন করবে। বরাবরের মতো এবারও গণমাধ্যমের যানবাহন, অ্যাম্বুলেন্স এবং অক্সিজেনবাহী যানবাহন অবরোধের আওতাভুক্ত থাকবে।

এদিকে বিএনপির সমর্থনে টানা ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি। সেই সঙ্গে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর বিজয় দিবস পালন করবে দলটি।

দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের জন্য নেতাকর্মী ও দেশবাসীকে আহ্বান জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম)।

আজ রবিবার এক বিবৃতিতে কর্নেল অলি আহমদ বলেন, বর্তমান পরিস্থিতিতে সমগ্র দেশ এক দলীয় আওয়ামী বাকশালি শাসন প্রতিষ্ঠার দিকে এগিয়ে যাচ্ছে। এটা কারও জন্য কাম্য নয়। যত তাড়াতাড়ি সম্ভব ভাগাভাগির নির্বাচন বন্ধ করুন। জনগণকে মুক্তি দিন। 

তিনি আরও বলেন, ‘সত্যিকার স্বাধীনতা প্রতিষ্ঠা করি। সভ্য সমাজে বসবাস করার মতো পরিবেশ সৃষ্টি করুন। মনে রাখতে হবে আমরা কেউ থাকব না। কিন্তু দেশকে ধ্বংস করে কি লাভ। একটি বারের জন্য হলেও নিজের বিবেকের কাছে প্রশ্ন করুন।’

এমএস

Wordbridge School
Link copied!