• ঢাকা
  • সোমবার, ২৭ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রচারে নামছে আ.লীগ, প্রধানমন্ত্রীর জন্য প্রস্তুত সিলেট


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২০, ২০২৩, ১০:০০ এএম
প্রচারে নামছে আ.লীগ, প্রধানমন্ত্রীর জন্য প্রস্তুত সিলেট

ঢাকা : দ্বাদশ সংসদ নির্বাচনে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের ভোটের প্রচার শুরু হচ্ছে বুধবার। সিলেটে হযরত শাহজালাল ও শাহ পরানের মাজার জিয়ারত এবং আলিয়া মাদ্রাসা মাঠে জনসভায় বক্তব্যের মধ্য দিয়ে ভোটের প্রচার শুরু করবেন দলের সভাপতি শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর নির্বাচনী সফর ও জনসভার সব প্রস্তুতি শেষ হয়েছে। দলের মনোনীত প্রার্থীরা কর্মী-সমর্থকদের নিয়ে এখন অধীর অপেক্ষায়।

বরাবরের মতো এবারও সিলেটে মাজার জিয়ারতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দলের প্রচার শুরু করবেন শেখ হাসিনা।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সিলেটে স্মরণকালের বড় জনসমাবেশের মাধ্যমে আমরা নির্বাচনি প্রচার শুরু করব। আমাদের দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবেশে বক্তব্য দেবেন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালেও দেখা যায় আলিয়া মাদ্রাসা মাঠে চলছে মঞ্চ নির্মাণের কাজ। মাঠের চারপাশ পরিষ্কার-পরিছন্ন করা হয়েছে। সাজানো হয়েছে নগরীর সড়ক। তবে সকালে ব্যানার-ফেস্টুন চোখে পড়েনি সমাবেশ স্থলের আশেপাশে।

দুপুরে জনসভাস্থল পরিদর্শন করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, সিলেট আমাদের পূণ্যভূমি, এই পবিত্র ভূমি থেকেই বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিবার নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরু করে। এর ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট আসছেন।

জনসভাস্থল ‘জনসমুদ্রে’ পরিণত হবে মন্তব্য করে তিনি বলেন, “এই জনসভার মধ্য দিয়ে প্রমাণ হবে এবারও সিলেটের সব কয়টি আসন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেবে সিলেটবাসী।”

জনসভাস্থল পরিদর্শনে নানকের সঙ্গে ছিলেন সিলেট জেলা সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন, সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

জনসভার বিষয়ে জানতে চাইলে মৌলভীবাজার-২ আসনের নৌকার প্রার্থী, আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, প্রধানমন্ত্রীর আগমনের ঘোষণায় সিলেট বিভাগের চার জেলার ১৯টি সংসদীয় আসনের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এই আসনগুলোতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা লোকজন নিয়ে আসবেন। আমরা আশা করছি, এ পর্যন্ত সিলেটে যত সমাবেশ হয়েছে, তার চেয়ে বেশি লোকসমাগম এবার হবে।

জনসভায় অন্তত ১০ লাখ মানুষের সমাগম ঘটবে বলে আশা করছেন স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, দলের উৎফুল্ল নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে উদগ্রীব হয়ে আছেন।

শেখ হাসিনার সিলেট সফর ও জনসভার বিষয়ে সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন, আলিয়া মাদ্রাসা মাঠে স্মরণকালে বৃহৎ জনসমাবেশ করার সকল প্রস্তুতি নেওয়া হচ্ছে। বিভাগের প্রতিটি জেলা ও উপজেলা থেকে নেতাকর্মীরা সমাবেশে যোগ দেবেন; এ লক্ষ্যে কাজ চলছে।

সবশেষ গত বছরের ২১ জুন বন্যার্তদের দেখতে সিলেট ও সুনামগঞ্জ সফর করেন শেখ হাসিনা। সেসময় তিনি সিলেট সার্কিট হাউসে মতবিনিময় সভা অংশ নেন। তবে ২০১৮ সালের পর এবারই প্রথম সিলেটে কোনো জনসভায় ভাষণ দেবেন তিনি।

মনোনয়নপত্র যাচাই-বাছাই প্রত্যাহার পর্ব শেষে দ্বাদশ সংসদ নির্বাচন মাঠের লড়াইয়ে গড়িয়েছে সোমবার। রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে প্রতীক বুঝে নিয়ে প্রার্থীরা নামেন প্রচারে।

৭ জানুয়ারি ভোটের আগে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে এই প্রচার পর্ব। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাইবেন প্রার্থীরা। নির্বাচনি সভা-সমাবেশ-মিছিলে সরগরম হয়ে উঠবে দেশ।

এবার দলীয় ও স্বতন্ত্র মিলিয়ে মোট প্রতিদ্বন্দ্বি প্রার্থী আছেন ১ হাজার ৮৯৬ জন। তাদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী রয়েছেন প্রায় সাড়ে ৩০০ জন, বাকিরা দলীয় প্রার্থী। নিবন্ধিত ৪৪ দলের মধ্যে ভোটে আছে ২৮টি। অন্যদিকে বিএনপিসহ ১৫টি দল ভোট বর্জন করেছে।

এমটিআই

Wordbridge School
Link copied!