• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

গণভবনে ডাক পেলেন সংরক্ষিত আসনের ১৫৪৯ মনোনয়নপ্রত্যাশী


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০১:০৭ পিএম
গণভবনে ডাক পেলেন সংরক্ষিত আসনের ১৫৪৯ মনোনয়নপ্রত্যাশী

ঢাকা : তৃণমূল আওয়ামী লীগের পর এবার গণভবনে ডাক পেয়েছেন সংরক্ষিত আসনে আওয়ামী লীগের প্রার্থীরা। আগামী ১৪ ফেব্রুয়ারি গণভবনে সংরক্ষিত আসনে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেবে আওয়ামী লীগ। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১৪ ফেব্রুয়ারি সকাল ১০টায় বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে প্রার্থীদের গণভবনে প্রবেশের জন্য মনোনয়নপত্রের স্লিপ অংশটুকু প্রদর্শন করতে হবে।

আওয়ামী লীগ সূত্র জানিয়েছে, সাক্ষাতকার নেওয়া শেষে ওই দিনই দলটির প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে।

জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, ভোট হবে আগামী ১৪ মার্চ। অবশ্য সংরক্ষিত নারী আসনে সাধারণত নিজেদের প্রাপ্য আসনগুলোয় একক প্রার্থী মনোনয়ন দেয় দল বা জোটগুলো। ফলে এখানে ভোটের প্রয়োজন হয় না।

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে স্বতন্ত্রদের ভাগের ১০টিসহ মোট ৪৮ আসন পাচ্ছে আওয়ামী লীগ। দুটি সংরক্ষিত নারী আসন পাবে জাতীয় পার্টি।

গত ৬ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ। তিন দিনে দলীয় ফরম কিনেছেন ১৫৪৯ জন নারী। মোট সাত কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকার মনোনয়ন ফরম বিক্রি হয়।

এদিকে আজ শনিবার সকালে আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের গণভবনে ডেকে বর্ধিত সভা করেছে আওয়ামী লীগ। এতে সভাপতিত্ব করেছেন দলটির সভাপতি শেখ হাসিনা।

এবার উপজেলা নির্বাচনও দলের নেতাকর্মীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

সভায় শেখ হাসিনা বলেন, বলেন, দলের সকল লোকের জন্য পুনরায় উপজেলা নির্বাচন উন্মুক্ত করে দিয়েছি। নির্বাচনটি ঘনিয়ে এসেছে। এতে কোনো সংঘাত চাই না।

আসন্ন স্থানীয় সরকার নির্বাচনে যে কোনো ধরনের সংঘর্ষের বিরুদ্ধে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আমরা কোনো ধরনের সংঘর্ষ চাই না। দায়ি ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে- সে যেই  হোক না কেন।

এমটিআই

Wordbridge School
Link copied!