• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
গয়েশ্বর চন্দ্র রায়

সরকার পরিবর্তন হলে চোখের জল ফেলার মানুষ পাওয়া যাবে না


নিজস্ব প্রতিনিধি মে ১৪, ২০২৪, ০৬:২৮ পিএম
সরকার পরিবর্তন হলে চোখের জল ফেলার মানুষ পাওয়া যাবে না

ঢাকা: যখন এই সরকারের পরিবর্তন ঘটবে তখন ১৫ আগস্টের মতো চোখের জল পড়ার মানুষ খুঁজে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।  

মঙ্গলবার (১৪ মে) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ‘ঢাকা-৭ আসনের সাবেক সংসদ সদস্য ও ছাত্রদলের সাবেক সভাপতি নাসির উদ্দিন আহাম্মেদ পিন্টুর নবম মৃত্যুবার্ষিকী’ উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

স্মরণসভার আয়োজন করেছে সম্মিলিত যুব ফোরাম।  

বিদেশি সাহায্য যেদিন বন্ধ হয়ে যাবে তখন দেশের সবার নিশ্বাস বন্ধ হয়ে যাবে এমন মন্তব্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, তখন আওয়ামী লীগ শব্দটা আর মুখে আনা যাবে না। বিদেশিদের নির্ভরতায় যারা দেশ পরিচালনা করে, ক্ষমতায় থাকলেও তারা কিন্তু জনগণের হৃদয়ে তাদের জন্য স্থান হয় না। জনগণ তাদের ঘৃণা করে।  

তিনি বলেন, উপজেলা নির্বাচন ৭ জানুয়ারি নির্বাচনকেও হার মানিয়েছে। মানুষ যে ভোট দেবে এবং ভোট দিতে পারবে কি না এই আত্মবিশ্বাসটা মানুষের মধ্যে নেই, সেজন্য তারা ভোটকেন্দ্রে যায়নি। গণতন্ত্রের যে মূল জায়গা, আস্থা রয়েছে সেটিকে আপনি (শেখ হাসিনা) ধ্বংস করে ফেলেছেন।  

স্মরণসভায় নাসির উদ্দিন আহাম্মেদ পিন্টুর স্মৃতিচারণ করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক ও বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেন, পিন্টু যদি জীবিত থাকতেন তাহলে বৃহত্তর লালবাগে তার নেতৃত্বে বিশাল আন্দোলন গড়ে উঠতো। আজকে বিএনপির আন্দোলনে তার একটা বড় ভূমিকা থাকতো। তাই আমাদের সবসময় নাসির উদ্দিন পিন্টুকে স্মরণ করতে হবে।

যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সম্মিলিত যুব ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে স্মরণসভায় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ওলামা দলের সভাপতি মাওলানা নাসির উদ্দীনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

আইএ

Wordbridge School
Link copied!