• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
এমপি আজিম হত্যা

অহেতুক বন্ধুরাষ্ট্রকে দায়ী করা সমীচীন নয়


নিজস্ব প্রতিনিধি মে ২২, ২০২৪, ০৯:৪৭ পিএম
অহেতুক বন্ধুরাষ্ট্রকে দায়ী করা সমীচীন নয়

ঢাকা: ভারতের কলকাতায় নির্মম হত্যাকাণ্ডের শিকার ঝিনাইদহ-৪ আসনের এমপির নিখোঁজ হওয়া নিয়ে ধোঁয়াশা আছে। অহেতুক বন্ধুরাষ্ট্রকে দায়ী করে বিএনপি মহাসচিবের দেওয়া বক্তব্য সমীচীন নয় বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২২ মে) বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক সভায় এ কথা বলেন তিনি। ‘সাংস্কৃতিক বৈচিত্র্যে সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রা’ শীর্ষক এ সভার আয়োজন করে আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপকমিটি।

ওবায়দুল কাদের বলেন, ভারত আমাদের বন্ধুরাষ্ট্র ঠিক আছে। এমপি যখন চিকিৎসার জন্য যান, তিনি তো ভারত সরকারকে জানিয়ে যান না। নিরাপত্তার ব্যাপারটি তখনই সেভাবে দেখা হয় যখন সেখানকার যথাযথ কর্তৃপক্ষকে জানিয়ে যায়। ফখরুল সাহেব বলেছেন, বন্ধুরাষ্ট্রে গিয়ে নিরাপদ থাকে না। কিন্তু আপনাদের যদি শত্রুরাষ্ট্র হয় তো সালাউদ্দিন আপনাদের এমপি, এতদিন নিরাপদে কেমন করে? তাকে তো কেউ হত্যা করেনি। জীবনের কোনো হানি হয়নি। বন্ধুরাষ্ট্রকে কেন এ অপবাদ দিচ্ছেন? এ ব্যাপারটাকে নিয়ে কথায় কথায় যারে দেখতে নারি তার চলন বাঁকা, এ ধরনের উক্তি করা সমীচীন নয়।

উপকমিটির চেয়ারম্যান নাট্যজন আতাউর রহমানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী নাহিদ ইজহার খান, সাবেক প্রতিমন্ত্রী কেএম খালিদ, সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌসসহ উপকমিটির সদস্যবৃন্দ।

আইএ

Wordbridge School
Link copied!