• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০, ১১ কার্তিক ১৪২৭
Sonalinews.com

পত্নীতলায় বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৫, ২০২০, ০৬:১৮ পিএম পত্নীতলায় বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি

ঢাকা : নওগাঁ জেলায় প্রস্তাবিত পাবলিক বিশ্ববিদ্যালয় নজিপুরে স্থাপনের দাবিতে সর্বস্তরের মানববন্ধন করেছে ঢাকাস্থ পত্নীতলা উপজেলাবাসী।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকাল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে পত্নীতলা উপজেলা সমিতির ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী, পেশাজীবী, রাজনীতিক, জনপ্রতিনিধিসহ ঢাকাস্থ পত্নীতলা উপজেলাবাসী অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, নওগাঁ জেলার অন্যান্য উপজেলাগুলোর তুলনায় শিক্ষা ব্যবস্থার দিক থেকে এগিয়ে আছে পত্নীতলা।  আশাপাশের চার-পাঁচটি উপজেলার শিক্ষার্থীরা উন্নত ও উচ্চতর শিক্ষা গ্রহণের জন্য এ উপজেলার নজিপুরে আসে।  শিক্ষার পরিবেশ এবং যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ায় এখানে পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা হলে শিক্ষার্থীরা উপকৃত হবে।

গত ১৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নওগাঁ জেলায় একটি পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাবে অনুমোদন দেন। প্রধানমন্ত্রীর নির্দেশের পর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য একটি আইনের খসড়া প্রস্তুত করতে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি)।

ইউজিসির চেয়ারম্যান বরাবর গত ২১ জুন পাঠানো চিঠিতে বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে নওগাঁ জেলায় একটি পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য যুগোপযোগী একটি খসড়া আইন প্রণয়ন করে মন্ত্রণালয়ে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

এর আগে গত ৩ সেপ্টম্বর নজিপুর বাসষ্ট্যান্ড গোল চত্বরে বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে মানববন্ধন করেছিল উপজেলাবাসী।

সোনালীনিউজ/এএস

Side banner