• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে অভিযান


নিউজ ডেস্ক মে ৪, ২০২১, ০২:৪২ পিএম
রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে অভিযান

ঢাকা: স্বাস্থ্যবিধি বাস্তবায়নে রাজধানীর পান্থপথ এলাকায় বসুন্ধরা সিটি শপিং মলে অভিযান পরিচালনা করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মোবাইল কোর্ট। তবে এসময় মার্কেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। এ কারণে মার্কেটের সব লিফট ও এসকেলেটর বন্ধ থাকে। তাই মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ দলটি তিন তলার ওপরে যেতে পারেননি। তবে কয়েক জনকে মাস্ক না পরার জন্য জরিমানা করেছেন মোবাইল কোর্ট।

মঙ্গলবার (৪ মে) দুপুর ১২টা থেকে ডিএমপি’র উদ্যোগে বসুন্ধরা সিটিতে স্বাস্থ্যবিধি মেনে চলা সংক্রান্ত বিষয়ে মানুষকে মাস্ক পরার জন্য সচেতনতা সৃষ্টির জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলামের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় ক্রেতা ও বিক্রেতাসহ ১৫ জনকে জরিমানা করেন ম্যাজিস্ট্রেট।

ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম বলেন, ‘আমরা মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য কাজ করছি। যারা মাস্ক পরছে না তাদের স্বাস্থ্যঝুঁকি বুঝানোর চেষ্টা করছি।’

তিনি বলেন, ‘আমরা মার্কেটে দেখলাম অনেক ক্রেতা ও বিক্রেতা মাস্ক পরেননি। তাদের কাউকে কাউকে জরিমানা করা হয়েছে। এখন পর্যন্ত ১৫ জনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

মার্কেটে বিদ্যুৎ না থাকা কর্তৃপক্ষের অসহযোগিতা কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘এই বিষয়টি মার্কেট কর্তৃপক্ষ বলতে পারবেন।’

এদিকে মার্কেটের নিরাপত্তাকর্মী আমিরুল ইসলাম বলেন, সোমবার (৩ মে) রাত থেকে বিদ্যুৎ নেই। মঙ্গলবার সকাল ১০টায় বিদ্যুৎ সংযোগ দেওয়ার কথা ছিল। কিন্তু বেলা ১টা বাজলো এখনও আসলো না। আমি কারণ জানি না।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!