• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৭ টায়


নিজস্ব প্রতিবেদক জুন ২৭, ২০২৩, ০৬:২৬ পিএম
জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৭ টায়

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামতের সময়সূচি ইসমালিক ফাউন্ডেশন থেকে ঈদের আগের রাতে ঘোষণা করা হয়। তবে আমাদের কাছে যে তথ্য আছে সে অনুযায়ী জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৭ টায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

মঙ্গলবার (২৭ জুন) জাতীয় ঈদগাহের সকল সার্বিক প্রস্তুতির সর্বশেষ অবস্থা পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন হওয়ায় প্রতি বছর জাতীয় ঈদগাহের ব্যবস্থাপনার কাজ করে সংস্থাটি। এ বছরও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল ১ প্রকৌশল বিভাগের আওতায় এ জাতীয় ঈদগাহের সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, জাতীয় ঈদগাহের প্রধান জামাতের জন্য আমরা ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। অবহাওয়া অফিসের তথ্য মতে ঈদের দিন ঝর বৃষ্টি হতে পারে। তবে আমাদের যে প্রস্তুতি আছে তাতে করে অতিবৃষ্টি হলেও আমরা জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত আদায় করতে পারবো। বৃষ্টি হলেও যেন মুসল্লিরা জাতীয় ঈদগাহে জামাত আদায় করতে পারে, সে রকমের ব্যবস্থা আমরা ইতোমধ্যে করে রেখেছি জাতীয় ঈদগাহ ময়দানে। এছাড়া এখানে যেন কোন জলাবদ্ধতা না হয়, সেই প্রস্তুতি আমরা নিয়েছি।

জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা বিষয়ে সাংবাদিকদের করা প্রশ্নের উত্তরে মেয়র তাপস বলেন, এখানে কোন নাশকতার আশঙ্কা আমরা করছি না। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী এখানে কাজ করছেন, তারও সার্বিক বিষয়গুলো দেখতে এখানে পরিদর্শন করবেন। এখানে যেহেতু গুরুত্বপূর্ণ ব্যক্তিরা ঈদের জামাত আদায় করবেন, সে কারনে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ঢাকাবাসীর প্রতি আমার আহ্বান আপনারা সবাই সপরিবারে জাতীয় ঈদগাহে ঈদের নামাজ পড়তে আসবেন।সকল মুসল্লি যেন স্বাচ্ছন্দে নিরাপদে ঈদের নামাজ এখানে আদায় করতে পারেন তার সকল প্রস্তুতি, ব্যবস্থা আমরা ইতোমধ্যে সম্পন্ন করেছি। প্রায় ৩৫ হাজার মুসল্লি এখানে এক সঙ্গে ঈদের জামাত আদায় করতে পারবেন, এমন আয়োজন আমরা করেছি।

সোনালীনিউজ/এলআই/আইএ

Wordbridge School
Link copied!