• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হবে কিনা জানালেন মাস্ক


আন্তর্জাতিক ডেস্ক মে ১১, ২০২২, ১১:০১ এএম
ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হবে কিনা জানালেন মাস্ক

ছবি: ইন্টারনেট

ঢাকা : যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর থেকে টুইটারের নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেবেন বলে জানিয়েছেন, টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক।

তিনি যখন সামাজিক যোগাযোগমাধ্যমটি অধিগ্রহণ করছেন, তখন এ সিদ্ধান্তের কথা জানালেন।

মঙ্গলবার (১০ মে) ফিনান্সিয়াল টাইমস আয়োজিত এক অনুষ্ঠানে মাস্ক বলেন, আমি মনে করি ডোনাল্ড ট্রাম্পকে নিষিদ্ধ করা ঠিক হয়নি। আমি মনে করি এটি একটি ভুল ছিল।

তিনি বলেন, এ সিদ্ধান্ত দেশের একটি বড় অংশকে বিচ্ছিন্ন করে ফেলেছে এবং শেষ পর্যন্ত ডোনাল্ড ট্রাম্পের মত প্রকাশের সুযোগ না থাকায় কোনো লাভ হয়নি।

মাস্ক বলেন, ট্রাম্পের নিষেধাজ্ঞা নৈতিকভাবে একটি খারাপ সিদ্ধান্ত এবং চরম বোকামি ছিল।

২০২১ সালের ৬ জানুয়ারি ট্রাম্প সমর্থকদের একটি দল ইউএস ক্যাপিটলে হামলা চালানোর পরপরই 'আরও সহিংসতার প্ররোচনার ঝুঁকি' এড়াতে টুইটার ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিল।

৯০ মিলিয়নেরও বেশি ফলোয়ার নিয়ে টুইটারে সবচেয়ে প্রভাবশালী ব্যবহারকারীদের একজন মাস্ক। তিনি ৪৪ বিলিয়ন ডলারে সামাজিক যোগাযোগমাধ্যমটি কিনতে সম্মত হয়েছেন। তিনি মনে করেন টুইটারকে নিরঙ্কুশ মত প্রকাশে 'ডি ফ্যাক্টো টাউন স্কোয়ার' হিসেবে কাজ করা উচিত।

তাৎক্ষণিকভাবে টুইটার এ বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেছে।

মঙ্গলবার মাস্ক স্বীকার করেছেন টুইটার চুক্তিটি এখনও সম্পূর্ণ হয়নি এবং এখনও কিছু সমস্যা রয়েছে। তবে তিনি কোম্পানিটি অধিগ্রহণ করলেও ট্রাম্প আবার যোগ দেবেন কিনা তা স্পষ্ট নয়। সূত্র : দ্য ওয়াশিংটন পোস্ট

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System