• ঢাকা
  • সোমবার, ০৬ ফেব্রুয়ারি, ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

টিকটক ব্যবহারকারীদের জন্য সুখবর


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক জানুয়ারি ৯, ২০২৩, ১১:২৭ এএম
টিকটক ব্যবহারকারীদের জন্য সুখবর

ঢাকা : সম্প্রতি সিনেমার অনলাইন তথ্যভান্ডার ইন্টারনেট মুভি ডেটাবেজের (আইএমডিবি) সাথে চুক্তি করেছে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টিকটক। এ চুক্তি কার্যকর হলে ব্যবহারকারীদের তৈরি ও প্রকাশিত ভিডিও ক্যাপশনে সিনেমা এবং টেলিভিশন শোয়ের শিরোনাম যোগ করার যাবে। শুরুতে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের ব্যবহারকারীরা এ সুবিধা পাবেন।

একটি ভিডিওতে সর্বোচ্চ পাঁচটি সিনেমা বা টেলিভিশন শোয়ের শিরোনাম যুক্ত করতে পারবেন ব্যবহারকারীরা। নির্মিত ভিডিও টিকটকে প্রকাশ করার সময়  ‘অ্যাড লিংক’ নামে একটি অপশন পাওয়া যাবে। এরপর ‘মুভি অ্যান্ড টিভি’ থেকে ব্যবহারকারীরা আইএমডিবি থেকে ১ কোটির বেশি সিনেমা বা টেলিভিশন শোয়ের শিরোনাম নির্বাচিত করতে পারবেন। পছন্দের শিরোনাম নির্বাচন করে টিকটকে ভিডিও প্রকাশ করতে পারবেন ব্যবহারকারী।

ভিডিও ক্যাপশনে থাকা সিনেমা বা টেলিভিশন অনুষ্ঠানের শিরোনামের লিংকে ক্লিক করলে নতুন একটি অ্যাপ পেজ চালু হবে। সেখানে একই শিরোনামে থাকা অন্য ভিডিওর তালিকা এবং সিনেমা বা টেলিভিশন শো নিয়ে আইএমডিবির দেওয়া বিভিন্ন তথ্য থাকবে। শীর্ষ অভিনেতা, পরিচালক, আধেয়ের (কনটেন্ট) ধরন, মুক্তির তারিখ, দৈর্ঘ্য ও ব্যবহারকারীদের দেওয়া রেটিং দেখাবে আইএমডিবি।

এ ছাড়া টিকটক ব্যবহারকারীরা নিজেদের প্রোফাইলের ‘ফেবারিট ট্যাব’-এ পছন্দের সিনেমা ও টেলিভিশন অনুষ্ঠান যোগ করতে পারবেন। অনুসারীরা শিরোনাম থেকে লিংকের মাধ্যমে আইএমডিবির দেওয়া তথ্য দেখতে পাবেন। সূত্র: বিজিআর ডটকম

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School