• ঢাকা
  • রবিবার, ১৮ এপ্রিল, ২০২১, ৫ বৈশাখ ১৪২৮
abc constructions

বাংলাদেশে ক্রিকেট একাডেমি বানাতে চায় রাজস্থান রয়্যালস


ক্রীড়া ডেস্ক মার্চ ৪, ২০২১, ০৭:২৪ পিএম
বাংলাদেশে ক্রিকেট একাডেমি বানাতে চায় রাজস্থান রয়্যালস

ফাইল ছবি

ঢাকা : হঠাৎই ব্যস্ত হয়ে পড়েছে শুনশান মিরপুর স্টেডিয়াম। বৃহস্পতিবার (৪ মার্চ) দলবেঁধে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে এসেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল রাজস্থান রয়্যালসের কর্মকর্তারা। 

এরপর রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান রঞ্জিত বার ঠাকুর মাঠ পরিদর্শন করেন।  যদিও পরিষ্কার করে এই সফরের কারণ জানাননি রঞ্জিত। 

তবে ধারণা করা হচ্ছে, এবার বাংলাদেশে কন্ডিশনিং ক্যাম্প করতে পারে রাজস্থান রয়্যালস। করোনার কারণে তাদের ঘরের মাঠ জয়পুরে খেলা হওয়ার সম্ভাবনা নেই। তাই বিকল্প চিন্তা করতে হচ্ছে রাজস্থানকে।

এদিকে মিরপুর স্টেডিয়াম পরিদর্শন শেষে রাজস্থান চেয়ারম্যান দারুণ এক খবর। বাংলাদেশে একটি ক্রিকেট একাডেমি করার আগ্রহ প্রকাশ করেছেন তিনি।

রঞ্জিত বলেন, ‘বাংলাদেশে আমরা একটি একাডেমি করতে চাই। যার নাম হবে রয়্যাল একাডেমি। যদিও এটি এখনো ভাবনার মধ্যে আছে। তবে পরিকল্পনা বাস্তবায়নে আমরা উদগ্রীব হয়ে আছি। আমি বাংলাদেশ ক্রিকেটকে সবসময়ই সমর্থন দিয়ে গেছি।’

রাজস্থান চেয়ারম্যান যোগ করেন, ‘১৯৮৭ সালে বাংলাদেশে আয়োজিত এশিয়া কাপে আমি যুক্ত ছিলাম, আমি স্পন্সর করেছি। আমি আবারও বাংলাদেশে আসতে পেরে খুবই খুশি। দ্বিতীয়ত আমি এখানে এসেছি স্টেডিয়ামটি দেখতে যে আমরা কিভাবে বাংলাদেশ জেলা এবং উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলির মধ্যে কো-অপারেশন করতে পারি এবং কিভাবে আমরা এক্সচেঞ্জ প্রোগ্রামগুলো করতে পারি সেটা দেখতে।’

বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান রঞ্জিত বারঠাকুরের নেতৃত্বে প্রতিনিধি দল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে পৌঁছায়। তারা মাঠের সকল সুযোগ সুবিধা ঘুরে দেখেন।

এসময় উপস্থিতি ছিলেন বিসিবির গ্রাউন্ডস কমিটির ম্যানেজার আব্দুল বাতেন, প্রধান কিউরেটর গামিনি ডি সিলভা। পরে প্রতিনিধি দল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীর সঙ্গেও দেখা করেন।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School