• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সর্বোচ্চ ক্যাটাগড়িতে পিএসএলে নিলামে সাকিব, আছেন তামিমও


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৫, ২০২১, ০৩:২১ পিএম
সর্বোচ্চ ক্যাটাগড়িতে পিএসএলে নিলামে সাকিব, আছেন তামিমও

ফাইল ছবি

ঢাকা : করোনার কারণে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসর ২০ ম্যাচ বাকি রেখেই স্থগিত হয়ে যায়। করোনা পরিস্থিতি সামলে নিয়ে কঠোর স্বাস্থ্যবিধি মেনে আগামী ১ জুন থেকে আবার মাঠে গড়াবে পিএসএল।

এমন পরিস্থিতিতে সব দলকে নতুন করে খেলোয়াড় নেয়ার সুযোগ করে দিয়েছে কর্তৃপক্ষ। কারণে জুনেই শুরু হবে ইংল্যান্ডের ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্ট। যে কারণে পিএসএলে অংশ নেওয়া ইংল্যান্ডের খেলোয়াড় সাকিব মাহমুদ, টম ব্যান্টন, রবি বোপারা, অ্যালেক্স হেলস অংশ নিতে পারছেন না বাকি ২০ ম্যাচে।

যে কারণে নতুন প্লেয়ার্স ড্রাফটের আয়োজন করছেন আয়োজকরা। আর পিএসএলের এই মধ্যবর্তী ড্রাফটে ঢুকে পড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যিনি এখন আইপিএলে নিয়ে ব্যস্ত।

ড্রাফটে বাংলাদেশি তারকাদের মধ্যে আরও রয়েছেন, ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ও ব্যাটসম্যান লিটন দাস, পেসার তাসকিন আহমেদ ও অলরাউন্ডার সাব্বির রহমান। তামিম ও তাসকিন এ মুহূর্তে পাল্লেকেলে টেস্টে শ্রীলংকার বিপক্ষে খেলছেন।

জানা গেছে, পিএসএলের সর্বোচ্চ প্লাটিনাম ক্যাটাগরিতে নাম উঠেছে সাকিবের। পরের ক্যাটাগরি অর্থাৎ ডায়মন্ডে রয়েছেন বাঁহাতি ওপেনার তামিম। এছাড়া সিলভার ক্যাটাগরিতে রয়েছে তাসকিন, সাব্বির ও লিটন দাসদের নাম।

সর্বোচ ক্যাটাগরিতে সাকিবের সঙ্গে আরো রয়েছেন ক্যারিবীয় দুই তারকা এভিন লুইস ও অলরাউন্ডার আন্দ্রে রাসেল, কিউই হার্ডহিটার মার্টিন গাপটিল।

আইপিএল শেষ হওয়ার পর পিএসএল খেলতে পাকিস্তানে যেতে পারেন রাসেল ও সাকিব।

ডায়মন্ড ক্যাটাগরিতে তামিমের সঙ্গে আরো আছেন দুই অসি তারকা উসমান খাজা ও জেমস ফকনার, কিউই তারকা অ্যাডাম মিলনে, প্রোটিয়া তারকা মরনে মরকেল। গোল্ড ক্যাটাগরিতে রয়েছেন লংকান উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা, দিনেশ চান্দিমাল ও কেমো পলরা।

আর সবশেষ সিলভার ক্যাটাগরিতে আছেন জ্যাক ওয়েদারাল্ড, জোনাথন ওয়েলস, হযরতউল্লাহ জাজাই, জর্জ ওয়ার্কার, ওয়েসলে মাধভের, শন উইলিয়ামস, তাসকিন আহমেদ, লিটন দাস, সাব্বির রহমান, নুয়ান প্রদীপ, সেকুগে প্রসন্না, জনসন চার্লস, কেসরিক উইলিয়ামস ও সিসান্দা মাগালারা।

বায়ো বাবল সুরক্ষায়ও খেলোয়াড়দের মাঝে করোনার হানা দেয়। খেলোয়াড় আর স্টাফ মিলিয়ে ১০ জনের মতো করোনাক্রান্তের পর টুর্নামেন্ট স্থগিত করে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

গত ৪ মার্চের পর পিএসএলের কোনো ম্যাচ মাঠে গড়ায়নি। বন্ধ হওয়ার আগে ১৪টি ম্যাচ হয়েছে টুর্নামেন্টের।

টুর্নামেন্ট শুরুর নতুন দিন-তারিখ চূড়ান্ত করেছেন আয়োজকরা। আগামী ১ জুন থেকে শুরু হয়ে ২০ জুনে ফাইনাল অনুষ্ঠিত হবে।

তার আগেই আগামী সপ্তাহে ভার্চুয়াল সেশনের মাধ্যমে ১৩২ জন বিদেশি খেলোয়াড়কে নিয়ে হবে প্লেয়ার্স ড্রাফট। সূত্রঃ ক্রিকেট পাকিস্তান

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!