• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

লা লিগার বিরুদ্ধে রিয়াল মাদ্রিদের মামলা


ক্রীড়া ডেস্ক আগস্ট ১০, ২০২১, ০৯:৩০ পিএম
লা লিগার বিরুদ্ধে রিয়াল মাদ্রিদের মামলা

রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ

ঢাকা: সদ্যই লিগের সবচেয়ে বড় তারকাকে হারিয়েছে বার্সেলোনা। এ ধাক্কা স্প্যানিশ লিগ কীভাবে সামলাবে, সেটাই এখনো বুঝে উঠতে পারছেন না কেউ। এর মধ্যেই লা লিগার বিরুদ্ধে মামলা করে বসল রিয়াল মাদ্রিদ।

লা লিগা সিভিসি ফান্ডের সঙ্গে নতুন চুক্তি করেছে। যে চুক্তিতে লিগের খেলার স্বত্ব পাবে সিভিসি। এর বিনিময়ে ক্লাবের ভবিষ্যৎ আয়ের একটি অংশের মালিকানা পেয়ে যাবে সিভিসি। বর্তমানে ২৭০ কোটি ইউরো সবগুলো ক্লাবের মধ্যে ভাগ করে দেওয়ার প্রস্তাবটি ইতিবাচক মনে হলেও দীর্ঘমেয়াদি এটা রিয়াল ও বার্সেলোনার জন্য ক্ষতির কারণ হতো। তাই এ দুই ক্লাব এই চুক্তিতে রাজি হয়নি।

আরও পড়ুন : পিএসজিতে ৩০ নম্বর জার্সি নেওয়া কারণ জানালেন মেসি (ভিডিও)

এ ব্যাপারে যে দুই ক্লাবকে শুধু বিবৃতি দিয়েই ক্ষান্ত হবে না রিয়াল, সেটা বোঝা যাচ্ছিল। আজ রিয়াল তাদের ইচ্ছা জানিয়ে দিয়েছে।

আরও পড়ুন : মেসির চলে যাওয়ায় বার্সার নতুন কাণ্ড

ক্লাবের এক বিবৃতিতে আইনি পদক্ষেপ নেওয়ার কথা জানিয়ে দেওয়া হয়েছে, ‘আজ স্থানীয় সময় বেলা ১১টার আলোচনার পর রিয়াল মাদ্রিদের বোর্ড পরিচালকেরা লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস মেদ্রানোর বিপক্ষে দেওয়ানি ও ফৌজদারি মামলা করার ব্যাপারে একমত হয়েছেন। সে সঙ্গে সিভিসি ফান্ডের প্রধান হাভিয়ের গিজারো এবং সিভির আর্থিক সহযোগী এসআইসিএভি-এফআইএস ফান্ডের বিরুদ্ধেও মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

আরও পড়ুন : প্যারিসে পৌঁছালেন মেসি, যা বললেন নেইমার

গত মৌসুমে বার্সেলোনা যে আয় করেছে, সে অনুযায়ী তাদের জন্য বেতনের একটি সীমা বেঁধে দিয়েছে লা লিগা। সে বেতনসীমা মেনে মেসিকে ধরে রাখা সম্ভব হয়নি বার্সেলোনার পক্ষে।

এদিকে রিয়ালের মতোই কিছু করার সিদ্ধান্ত নিয়েছে বার্সা, এ ব্যাপারে একমত স্প্যানিশ সংবাদমাধ্যম। গত মার্চ মাস থেকে দুই প্রতিদ্বন্দ্বী দল হরিহর আত্মা হয়ে উঠেছে। ইউরোপিয়ান সুপার লিগ বাস্তবায়ন করার জন্য এখনো লড়ে যাচ্ছে তারা। ধারণা করা হচ্ছে, লা লিগার সভাপতিও বার্সা-রিয়ালকে শাস্তি দিতে চাইছে। তারই একটি ধাপ হলো মেসির জন্য বেতনের সীমা বাড়াতে রাজি না হওয়া।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!