• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

‘আমি সর্বকালের সেরা অফস্পিনার’


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৪, ২০২২, ০৩:৫৫ পিএম
‘আমি সর্বকালের সেরা অফস্পিনার’

ফাইল ছবি

ঢাকা : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও ক্যারিবীয় জার্সি গায়ে তাকে দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না। বাঁহাতি এই বিধ্বংসী ব্যাটার ক্যারিবীয় দ্বীপপুঞ্জে ৬০ বলের ক্রিকেট টুর্নামেন্ট ‘সিক্সটি’তে অংশ নিচ্ছেন। যেটা হতে পারে তার বিশ্বকাপের বড় প্রস্তুতি। বলছি ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলের কথা।।

আগামী মাসেই ৪৩ বছরে পা দেবেন ক্রিস গেইল। কিন্তু ‘অবসর’ শব্দটা যেন মাথা থেকে ঝেড়ে ফেলেছেন ক্যারিবীয় ব্যাটিং দানব। কোনো ধরনের ক্রিকেট থেকেই আনুষ্ঠানিকভাবে বিদায়ের ঘোষণা দেননি তিনি।

রেকর্ড বলছে, টি-টোয়েন্টিতে সর্বকালের সেরা ব্যাটার গেইল। তার রেকর্ডের ধারেকাছেও নেই কেউ। কিন্তু গেইল কি শুধু ব্যাটার? স্বঘোষিত ‘ইউনিভার্স বস’ এবার ঘোষণা দিয়ে বসলেন, তিনিই বিশ্বের সেরা অফস্পিনার।

‘ক্রিকইনফো’কে দেওয়া এক সাক্ষাৎকারে গেইল বলেন, ‘আপনি কী জানেন? আমার বোলিংটা সহজাত। অবশ্যই আমাকে বল করতে হবে। কারণ আমি সর্বকালের সেরা অফস্পিনার। মুরালি নিশ্চিতভাবেই আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না। আমার ইকোনমি সেরা, এমনকি সুনিল নারিনও আমার ধারেকাছে নেই।’

অবশ্য পরিসংখ্যান গেইলের এই মতকে সমর্থন করছে না। টি-টোয়েন্টিতে ৭.৬২ ইকোনমিতে ৮৩ উইকেট নিয়েছেন গেইল। নারিন ৪৬৩ উইকেট নিয়েছেন ৬.০২ ইকোনমিতে। মুরালিধরনেরও এই ফরম্যাটে ১৭৯ উইকেট আছে ৬.৩৮ ইকোনমিতে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!