• ঢাকা
  • শনিবার, ০২ ডিসেম্বর, ২০২৩, ১৭ অগ্রহায়ণ ১৪৩০

সেমিফাইনালে ভারতকে পেল বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৭:৩৮ পিএম
সেমিফাইনালে ভারতকে পেল বাংলাদেশ

ঢাকা: বৃষ্টির কবলে পড়েছে হাংজু এশিয়ান গেমসের নারী ক্রিকেট। ১৯ সেপ্টেম্বর বাছাইয়ের গ্রুপপর্ব দিয়ে নারী ক্রিকেট শুরু। বৃষ্টির বিড়ম্বনা শুরু কোয়ার্টার ফাইনাল থেকে। শেষ আটের লড়াই থেকে সরাসরি খেলছে বাংলাদেশ।

চারটি কোয়ার্টার ফাইনালের তিনটিই বৃষ্টি ভাসিয়ে দিয়েছে। বৃহস্পতিবার দুটি ম্যাচ না হওয়ায় আইসিসি র্যাংকিংয়ে এগিয়ে থাকা দল হিসেবে সেমিফাইনালে উঠেছে ভারত ও পাকিস্তান।

শুক্রবার শেষ দুই কোয়ার্টার ফাইনালের মধ্যে শ্রীলংকা ও থাইল্যান্ডের ম্যাচটিতে বৃষ্টি হানা দিলে ১৫ ওভারের খেলা হয়েছে। শ্রীলংকা ৮ উইকেটে জিতে সেমিফাইনালে উঠেছে।

শেষ কোয়ার্টার ফাইনাল ছিল বাংলাদেশ ও হংকংয়ের। বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি। ম্যাচ বাতিল করা হলে র্যাংকিংয়ে এগিয়ে থাকায় সেমিফাইনালে বাংলাদেশ।

গেমসের নারী ক্রিকেটের সেমিফাইনাল হবে ২৪ সেপ্টেম্বর। হাংজুর ঝিজিয়াং বিশ্ববিদ্যালয় মাঠে প্রথম সেমিফাইনালে বাংলাদেশ খেলবে ভারতের বিপক্ষে। একই মাঠে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলংকার মেয়েরা।

বাংলাদেশ জিতলে নিশ্চিত হবে রৌপ্য পদক। তারপর লড়বে স্বর্ণের জন্য। আর ভারতের কাছে হেরে গেলে ব্রোঞ্জের লড়াইয়ে নামবে ২৫ সেপ্টেম্বর।
 
এআর

Wordbridge School
Link copied!