• ঢাকা
  • সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
বিপিএল ফাইনাল

প্রথমবার শিরোপা জিততে বরিশালের চাই ১৫৫


ক্রীড়া ডেস্ক মার্চ ১, ২০২৪, ০৮:২৬ পিএম
প্রথমবার শিরোপা জিততে বরিশালের চাই ১৫৫

ঢাকা: আসরজুড়ে দাপট ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ব্যাটারদের। তবে ফাইনালে এসে ছন্নছাড়া ভিক্টোরিয়ান্স ব্যাটিংলাইনআপ। 

একাধিক ব্যাটার উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। এই তালিকায় আছেন লিটন দাস, তাওহীদ হৃদয় কিংবা জনসন চার্লসের মতো তারকারা। শেষদিকে আন্দ্রে রাসেলের ক্যামিওতে লড়াই করার পুঁজি পায় কুমিল্লা।

শুক্রবার (১ মার্চ) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান তুলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেছেন অঙ্কন।

পাওয়ার প্লেতে ৪৯ রান তুলতেই কুমিল্লা হারিয়ে ফেলে তিন উইকেট। প্রথম ওভারে ওপেনার সুনীল নারিনকে ফেরান কাইল মেয়ার্স। তার বলে শর্ট ফাইন লেগে থাকা ওবেড ম্যাককয়ের হাতে ক্যাচ দেন নারিন (৫)। চতুর্থ ওভারে জেমস ফুলারের শিকারে পরিণত হন দারুণ ফর্মে থাকা তাওহীদ হৃদয়। ৩ চারে বড় কিছুর ইঙ্গিত দিলেও ১০ বলে ১৫ রানে থামে তার ইনিংস। থার্ড-ম্যান অঞ্চলে থাকা মাহমুদউল্লাহ রিয়াদকে সহজ ক্যাচ দেন তিনি।

একই বোলারের বিরুদ্ধে একইভাবে সাজঘরের পথ ধরেন কুমিল্লার অধিনায়ক লিটন দাস। ১২ বলে ৩ চারে ১৬ রান করেন তিনি।  

পাওয়ার প্লের পর কুমিল্লার রানের গতি সেভাবে বাড়েনি। বিশেষ করে তাদের বিদেশি তারকারা জ্বলে উঠতে পারেননি। জনসন চার্লস ২ ছক্কা মারলেও ১৫ রান নিতে তিনি খরচ করেন ১৭ বলেন। ইংলিশ অলরাউন্ডার মঈন আলী ৬ বলে ৩ রানে ফেরেন রান আউটের শিকার হয়ে।

ষষ্ঠ উইকেটে মাইদুল ইসলাম অঙ্কনের সঙ্গে প্রতিরোধের চেষ্টা করেন জাকের আলী। কিন্তু তাদের ৩৬ রানের জুটি ভেঙে যায় সাইফউদ্দিন বলে অঙ্কন ফিরলে। ৩৫ বলে ২ চার ও ২ ছক্কায় ৩৮ রান করেন তিনি। শেষ দিকে ১৪ বলে ৪ ছক্কায় ২৭ রান করে আন্দ্রে রাসেল রানের গতি কিছুটা বাড়িয়েছেন। অপর প্রান্তে ২৩ বলে ২০ রানে অপরাজিত থাকেন জাকের।

বরিশালের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন ফুলার। এছাড়া একটি করে শিকার মেয়ার্স, সাইফউদ্দিন ও ম্যাককয়ের।

এআর

Wordbridge School
Link copied!