• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

অন্য উচ্চতায় সাকিব


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২২, ২০১৬, ০৩:১২ পিএম
অন্য উচ্চতায় সাকিব

বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে বড় বিজ্ঞাপণ তিনি। শুধু তাই নয়, বিশ্বক্রিকেটেও তিনি বাংলাদেশের প্রতিনিধিত্ব করে বেড়ান। সাকিব আল হাসান। স্বভাবতই তার কাছে বাংলাদেশের প্রত্যাশাও অনেক বেশি। চট্টগ্রাম টেস্টে তৃতীয় দিনে তার হাত ধরে মুশফিকুর রহীমের দল লিডের স্বপ্ন দেখেছিল। কিন্তু দিনের শুরুতেই মঈন আলীর বলে সাকিবের উচ্চাভিলাষি এক শট সেই স্বপ্ন গুঁড়িয়ে দিয়েছে। 

আউট হওয়ার পর বাংলাদেশের কোটি সমর্থকদের মত নিশ্চয় সাকিবও আক্ষেপ করেছেন। কারণ তার বিদায়ের পরই যে বাকিরাও বেশিক্ষণ টিকতে পারেননি। বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয়েছে ২৪৮ রানে। সাকিব উইকেটে থাকলে হয়ত পরিস্থিতি অন্যরকমও হতে পারত। তবে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে বল হাতে ব্যাটের ক্ষতি পুষিয়ে দিয়েছেন সাকিব। নিজের করা প্রথম দুই ওভারেই ফিরিয়েছেন জো রুট আর বেন ডাকেটকে।

চট্টগ্রাম টেস্ট সাকিব শুরু করেছিলেন ১৪৭ উইকেট নিয়ে। প্রথম ইনিংসে দুই উইকেট পাওয়ায় তার উইকেট সংখ্যা দাঁড়িয়েছিল ১৪৯-এ। রুটকে ফিরিয়ে প্রথম বাংলাদেশী হিসেবে দেড়শ উইকেটের মাইলফলক স্পর্শ করেন তিনি। এখন তার উইকেট সংখ্যা ১৫১। বল হাতে এ পর্যন্ত ১৪ বার ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন সাবিব। দিন যত যাবে সাকিবের উইকেট তত বাড়বে। আরো অনেক মাইলফলকই অতিক্রম করবেন। 

নিয়মিত খেলছেন এমন কোন বাংলাদেশী ক্রিকেটার টেস্টে উইকেট সংখ্যায় সাকিবের আশেপাশে নেই। ৩৩ ম্যাচ খেলে ১০০ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন আরেক বাহাতি স্পিনার মোহাম্মদ রফিক। তৃতীয় অবস্থানে থাকা বাংলাদেশের ওয়ানডে ও টি২০ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার উইকেট সংখ্যা ৭৮টি। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!