• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

নেইমারের কাছে বোনাস ফেরৎ চায় বার্সেলোনা


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৩, ২০১৭, ০৪:৪৬ পিএম
নেইমারের কাছে বোনাস ফেরৎ চায় বার্সেলোনা

ঢাকা: নানা আলোচনা-সোমালোচনা আর জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ছেড়ে ফরাসি প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিয়েছেন নেইমার। বিষয়টি মেনে নিতে পারেনি কাতালুনিয়ারা। তাইতো বন্ধুত্ব পরিনত হয়েছে শত্রুতায়। নেইমারকে দেয়া বোনাসের অর্থ ফেরৎ চেয়েছে বার্সা কতৃপক্ষ।

ব্রাজিলীয়ান সুপারষ্টারের বিরুদ্ধে আইনি যুদ্ধে নেমেছে তার সাবেক ক্লাব বার্সা। চুক্তিভঙ্গের অভিযোগে ক্ষতিপূরণ চেয়ে নেইমারের বিরুদ্ধে মামলা করেছে স্প্যানিশ জায়ান্টরা। গত ১১ আগস্ট বার্সেলোনার শ্রম ট্রাইবুনালে অভিযোগ দায়ের করে রেখেছিল বার্সা। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের মাধ্যমে ফিফা ও ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশনকেও নিজেদের দাবির কথা জানিয়েছে বার্সেলোনা।

গত বছরের অক্টোবরে বার্সেলোনার সঙ্গে স্বাক্ষর করা চুক্তি অনুযায়ী, ২০২১ সাল পর্যন্ত ন্যু ক্যাম্পে থাকার কথা ছিল নেইমারের। চুক্তি নবায়নের সময় বার্সেলোনার কাছ থেকে লয়ালিটি বোনাস হিসেবে ৮.৫ মিলিয়ন ইউরো পেয়েছিলেন নেইমার। কিন্তু চলতি মৌসুমে ২২২ মিলিয়ন রিলিজ ক্লজের মূল্য দিয়ে নেইমার পিএসজিতে চলে যাওয়ায় বার্সার দাবি চুক্তির শর্ত ভঙ্গ করেছেন ব্রাজিলিয়ান তারকা। আর তাই নেইমারকে দেয়া নবায়ন বোনাসের অর্থ ফেরত চেয়েছে বার্সেলোনা। সঙ্গে চুক্তিভঙ্গের জন্য ক্ষতিপূরণ হিসেবে ৮৫ লাখ ইউরো ও দেরিতে দেওয়ার জন্য ১০ শতাংশ বাড়তি অর্থ দাবি করেছে দলটি। অর্থ ফিরিয়ে দেওয়ার জন্য স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে বার্সেলোনা।

নেইমারের বিরুদ্ধে করা অভিযোগের রায়ে যদি বার্সেলোনা জয়লাভ করে তবে কাতালান ক্লাবটি সবমিলিয়ে নয় দশমিক ৩৫ মিলিয়ন ইউরো পাবে। কেননা, এক্ষেত্রে নেইমারকে আট দশমিক পাঁচ মিলিয়ন ইউরো লয়ালিটি বোনাসের ১০ শতাংশ জরিমানাও দিতে হবে।

এক বিবৃতিতে বার্সেলোনা নেইমার এ অর্থ পরিশোধ করতে না পারলে পিএসজিকে দায়িত্ব নেওয়ার অনুরোধ জানিয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!