• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

১৫৪ রানে গেইল-ম্যাককালামদের চ্যালেঞ্জ কুমিল্লার


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৮, ২০১৭, ০৮:৩১ পিএম
১৫৪ রানে গেইল-ম্যাককালামদের চ্যালেঞ্জ কুমিল্লার

ঢাকা: চলতি আসরে আজই প্রথম রংপুর রাইডার্সের হয়ে বিপিএল খেলতে নেমেছেন টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের দুই সেরা ব্যাটসম্যান ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম। প্রথম পরীক্ষায় তাদের সামনে ১৫৪ রানের চ্যালেঞ্জ ছুরে দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

টস জিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ব্যাটিংয়ে পাঠিয়ে ক্রিস গেইল আর ব্রেন্ডন ম্যাককালামদের নিয়ে ফিল্ডিংয়ে নামলেন রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রান করে কুমিল্লা। দলের পক্ষে ইমরুল কায়েস ৪৭ ও ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলস ৪১ রান করেন।

এদিন ব্যাট হাতে মাঠে নেমে শুরুটা খুব ভাল করতে পারলেন না ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস। চতুর্থ ওভারের পঞ্চম বলে দলকে ২৩ রানে রেখে বিদায় নিলেন অধিনায়ক তামিম। রুবেল হোসেনের বলে ম্যাককালামের হাতে ক্যাচ দিয়ে সাঝঘরে ফেরার আগে ১৯ বলে ৪টি চারের মারে ২১ রান করেন এই বাঁ-হাতি ড্যাশিং ওপেনার। তাকে অনুসরণ করে মাশরাফির করা সপ্তম ওভারের শেষ বলে বোল্ড হলেন লিটন দাস। নবম ওভারের দ্বিতীয় বলে মাশরাফির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন জস বাটলার।

১০ ওভারের আগেই ৫৫ রানে ৩ উইকেট হারিয়ে যখন বিপাকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তখন দলের হাল ধরেন ইমরুল কায়েস এবং মারলন স্যামুয়েলস। সতর্কতার সঙ্গে ব্যাট করে সংগ্রহ বাড়াতে চেষ্টা করে যাচ্ছেন তারা। স্যামুয়েলস ও ইমরুল জুটিতে ৪৫ রানের প্রতিরোধ গড়ে কুমিল্লা। এরপর দুজনকে সাঝঘরে ফেরান থিসারা পেরেরা। বোল্ড হওয়ার আগে ইমরুল করেন ৩২ বলে ৪৭ রান।

থিসারা পেরেরার বলে মোহাম্মদ মিঠুনের তালুবন্দি হওয়ার আগে ৪১ রান করেন স্যামুয়েলস। পাকিস্তানের শোয়েব মালিক মাত্র ৯ রান করে রানআউট হন। মোহাম্মদ সাইফউদ্দিন ১৬ ও হাসান আলী ২ রানে অপরাজিত ছিলেন। রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও শ্রীলঙ্কার থিসারা পেরেরা ২টি করে উইকেট নেন।

শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে কুমিল্লার হয়ে টস করতে নামেন তামিম ইকবাল। পঞ্চম আসরে প্রথমবারের মত অধিনায়কত্ব করছেন তিনি। একাদশে আছেন দুই পাকিস্তানি শোয়েব মালিক ও হাসান আলী।

অপরদিকে রংপুরের একাদশে আছেন টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বের দুই সেরা ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। আইপিএলের প্রথম আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে দারুণ জুটি গড়ে তুলেছিলেন গেইল-ম্যাককালাম। আট বছর পর বিপিএলে আবারও জুটি বাঁধলেন এই দুই ব্যাটিং দানব।

রংপুর রাইডার্স: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, রবি বোপারা, থিসারা পেরেরা, সোহাগ গাজী, শাহরিয়ার নাফিস, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম, আব্দুর রাজ্জাক ও রুবেল হোসেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, জস বাটলার, মারলন স্যামুয়েলস, শোয়েব মালিক, মোহাম্মদ সাইফ উদ্দিন, রশীদ খান, আল আমিন হোসেন, মেহেদী হাসান রানা ও  হাসান আলী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!