• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

মোস্তাফিজকে পেয়ে খুশি মুম্বাই, উচ্ছ্বসিত নীতা আম্বানি


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৭, ২০১৮, ০৫:৫৩ পিএম
মোস্তাফিজকে পেয়ে খুশি মুম্বাই, উচ্ছ্বসিত নীতা আম্বানি

মুম্বাই ইন্ডিয়ান্সের ফেইজবুক পেজ থেকে নেওয়া

ঢাকা: টাকার অঙ্কে সাকিব আল হাসানের চেয়ে একটু বেশি দিয়েই মোস্তাফিজুর রহমানকে কিনেছে মুম্বাই ইন্ডিয়ান্স। আসলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কার দাম এক লাফে দ্বিগুণ থেকে ১০ গুন বাড়বে বলা মুশকিল। তা না হলে সাকিবের দাম কেন দুই কোটি হবে? অথচ আফগান রশিদ খানকে ৯ কোটিতে ধরে রেখেছে সানরাইজার্স হায়দরাবাদ। সাকিব-রশিদ দুজন একই দলে খেলবেন। দামের ফারাক দেখুন কত পার্থক্য।

যাই হোক আইপিএল নিলামে ভাগ্যের সহায়তাও দরকার হয়। কোনও ক্রিকেটারের ওপর ফ্রাঞ্চাইজিদের নজর পড়লে তাঁর পোয়া বারো। আপাতত বাংলাদেশ থেকে আইপিএলের দল পেয়েছে সাকিব আর মোস্তাফিজ।

মুম্বাই ইন্ডিয়ান্স ‘দ্য ফিজ’কে পেয়ে যারপনারই খুশি। ২ কোটি ২০ লাখে ছেড়ে দিয়ে তারা হয়তো ভেবেছিল রাইট টু ম্যাচ অর্থাৎ ওই দামে মোস্তাফিজকে নিয়ে নেবে সানরাইজার্স হায়দরাবাদ। কিন্তু টম মুডি-ভিভিএস লক্ষণরা তাঁকে ধরে রাখার চেষ্টা করেনি। ফলে মুম্বাইয়ের মোস্তাফিজকে ২ কোটি ২০ লাখ রুপিতেই পেয়ে যায়। নিলামে বসে যারা খেলোয়াড়দের ডাকছিলেন তাদের মধ্যে ছিলেন দলটির মালিক নীতা আম্বানি ও তাঁর ছেলে। পাশাপাশি কোচ মাহেলা জয়াবর্ধনের সঙ্গে অন্যদের মোস্তাফিজকে কেনার হাস্যজ্বল দেখা গেছে।

এর কিছুক্ষণ পর মুম্বাই ইন্ডিয়ান্সের অফিসিয়াল ফেসবুকেও মোস্তাফিজকে নিয়ে একটি পোষ্ট দেওয়া হয়েছে। সেখানে তাঁর পেস, কাটার, ইয়র্কার, স্লোয়ার, বাউন্সার দেওয়ার প্রশংসা করা হয়েছে। এই পোষ্টে কমেন্টের বন্যা বয়ে যাচ্ছে। বাংলাদেশের অনেকে জানিয়েছেন, এবার তারা মুম্বাই ইন্ডিয়ান্সকে সমর্থন করবেন কারণ তাদের প্রিয় ‘ফিজ’ খেলবেন এই দলের হয়ে।

২০১৬ সালে হায়দরাবাদের হয়ে খেলতে নেমেই চমক দেখিয়েছিলেন মোস্তাফিজ। ১৬ ম্যাচে ২৪.৭৬ গড়ে ১৭ উইকেট তুলে নিয়েছিলেন। সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারটা উঠেছিল মোস্তাফিজের হাতেই। অবশ্য পরের অর্থাৎ ২০১৭ সালের আইপিএল ভালো কাটেনি তাঁর। এক ম্যাচ খেলার সুযোগ পেয়ে উদারহস্তে রান দিয়েছিলেন। তারপর আর হায়দরাবাদ টিম ম্যানেজম্যান্ট আর তাকে মাঠেই নামায়নি। চোট কাটিয়ে ফেরা মোস্তাফিজ ত্রিদেশীয় সিরিজে পুরোনো রুপে ফিরেছেন। কে জানে এই পারফরম্যান্সই হয়তো তিনি মুম্বাইয়ে টেনে নিয়ে যাবেন! আর সেটি হলে শচীন-নীতা আম্বানিদের মধ্যেমণি হয়ে থাকবেন ফিজ! যেমনটি ছিলেন ২০১৬ সালে হায়দরাবাদে।

ভিডিও দেখুন:

 সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!