• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সন্তান জন্ম দেওয়ার আগে বুঝতেই পারেননি তিনি গর্ভবতী


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৩, ২০১৮, ০৭:২৪ পিএম
সন্তান জন্ম দেওয়ার আগে বুঝতেই পারেননি তিনি গর্ভবতী

ছবি: সংগৃহীত

ঢাকা: চিয়ারলিডারের কথা ভাবতেই চোখের সামনে ভেসে ওঠে সুন্দরী জিরো ফিগারের কিশোরী মেয়ে। দলগত শারীরিক কসরতই চিয়ারলিডিং। মাঠের দর্শকদের আনন্দ দেওয়াই চিয়ারলিডারের কর্ম। আনন্দঘন কোনো মুহূর্ত মানেই তাদের উচ্ছ্বাস, আর সেই উচ্ছ্বাস খেলার দর্শকদের বাড়তি আনন্দে ভরিয়ে রাখে। ভারতীয় উপমহাদেশে জনপ্রিয় খেলা ক্রিকেটের হাত ধরে চিয়ারলিডিংয়ের যাত্রা শুরু। অভিনব এই বিনোদনের প্রাতিষ্ঠানিক রূপ দিন দিন বেড়েই চলছে।

দর্শকদের আনন্দ দিতে গিয়ে নিজের অজান্তে গর্ভবতী হয়েছিলেন ইংল্যান্ডের ২১ বছর বয়সি টেরি আন হাইড। গত মার্চ মাসে এক পুত্র সন্তানের জন্ম দেওয়া টেরি ঠিক কবে গর্ভবতী হয়েছিলেন সেটাই তিনি নিজেই বুঝতে পারেননি।  

২১ বছর বয়সী এই তরুণী পেশায় একজন চিয়ারলিডার। সেই সঙ্গে একটি বারেও কাজ করতেন তিনি। এমনকি গর্ভাবস্থায় একটি ড্যান্স ট্রুপের হয়ে সপ্তাহে দু’বার নাচও প্র্যাক্টিস করতেন। আত্মীয়-স্বজনদের মধ্যেও তাঁকে সবাই পার্টি-পাগল বলেই জানে। এহেনও রঙিন জীবন-যাপন করা টেরির দৈনন্দিন রুটিন একলহমায় থেমে যায়। গর্ভাবস্থার ৯ মাস অতিক্রম করার পরেই তাঁর প্রসব বেদনা ওঠে।  

এরপর হাসপাতালে নিয়ে যাওয়ার পর এক পুত্রের জন্মও দেন টেরি। কিন্তু সন্তান হওয়ার পর নিজেই মেনে নিতে চাননি শিশুটিকে। কারণ গর্ভবতী থাকার কথা কিছুতেই তিনি বিশ্বাস করতে পারছিলেন না। এমনকি তাঁকে স্বীকার করে নিতেও অস্বীকার করেন। শেষ পর্যন্ত অবশ্য মায়ের কোলে স্থান পায় ছোট্ট জ্যাকব।  

পরে টেরি জানান যে, দীর্ঘ  ৯ মাস তাঁর গর্ভে একটি নতুন প্রাণ থাকলেও সেটা তিনি কখনোই বুঝতে পারেননি। এমনকি কখনো ব্যাথা বা সন্তান হওয়ার কোনও উপশমও তাঁর নজরে পড়েনি। বর্তমানে নিজের বয়ফ্রেন্ড জ্যাক ও ছেলে জ্যাকবের সঙ্গে সুখেই রয়েছেন তিনি। পুরোপুরি বদলে ফেলেছেন নিজের জীবনযাপনও। ছোট্ট ছেলেকে ঘিরেই তাঁর গোটা পৃথিবী।  চাইছেন পরিবারকে আরও বড় করতে। সত্যিই হয়তো ‘মায়ের মমতা’ এভাবেই একজনের চরিত্রের আমূল পরিবর্তন ঘটায়।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!