• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৪ কার্তিক ১৪২৮

১৭ বছরের সংসার ভাঙায় খুশিতে ‘ডিভোর্স পার্টি’ দিলেন নারী


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ২৩, ২০২১, ১২:০৮ পিএম
১৭ বছরের সংসার ভাঙায় খুশিতে ‘ডিভোর্স পার্টি’ দিলেন নারী

সোনিয়া গুপ্ত

ঢাকা : দুনিয়াজুড়ে বিয়ে নিয়ে অনেক পার্টির আয়োজন হলেও এবার এক ব্যতিক্রম ঘটনা ঘটেছে। বিয়ে নিয়ে অনেক পার্টির কথা শুনেছেন। কিন্তু এবার ঘটেছে ব্যতিক্রম ঘটনা। বিয়ে থেকে মুক্তি পাওয়ার খুশিতে ডিভোর্স পার্টি দিয়েছেন এক নারী। ১৭ বছর পর বিবাহিত জীবনের ইতি টেনেছেন তিনি।

বুধবার (২২ সেপ্টেম্বর) গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের বাসিন্দা সোনিয়া গুপ্ত নামে ৪৫ বছর বয়সী ওই নারী নিজের বিবাহিত জীবনের আনুষ্ঠানিক সমাপ্তি উপলক্ষে ডিভোর্স পার্টিতে আমন্ত্রণ জানান পরিবারের সদস্য ও বন্ধুদের।

এক ছবিতে দুই সন্তানের জননী ওই নারীকে ঝলমলে রঙিন পোশাকের ওপর ‘ফাইনালি ডিভোর্স’ লেখা সাটিন স্যাশ পরতে দেখা গেছে। পার্টিতে আগত অতিথিদের ঝলমলে ও উজ্জ্বল পোশাক পরে আসতে বলেছেন সোনিয়া।
 
নিজের ব্যক্তিত্বের আঙ্গিকেই পার্টির থিম ঠিক করেছিলেন সোনিয়া। তিনি নিজেকে একজন খোলামনের মানুষ হিসেবে অভিহিত করেছেন। কিন্তু তার স্বামী ছিলেন পুরোপুরি তার বিপরীত। বিয়ের শুরু থেকেই ভীষণ মনমরা থাকতেন সোনিয়া। তিনি জানতেন তাদের জুটি একদম মানায় না।

২০০৩ সালে ভারতে বিয়ে হয় সোনিয়ায়। বিয়ের পরই তিনি অনুধাবন করেন, তার বিবাহিত জীবন সুখের নয়। এরপর বহু বছর ধরে বিয়ে টিকিয়ে রাখার চেষ্টা করেন তিনি। অবশেষে তিনি চূড়ান্ত বিচ্ছেদের পথেই হেঁটেছেন। 

বিয়ে ভাঙার ব্যাপারে সোনিয়া বলেন, ‘আমি যখন ডিভোর্সের সিদ্ধান্তের ব্যাপারে আমার পরিবারকে জানাই, তারা আমার এই সিদ্ধান্ত একদমই মেনে নেয়নি। কিন্তু আমার দুই ছেলে আর বন্ধুরা আমাকে সব সময় সমর্থন জানিয়েছেন।’

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System