• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আগুনে ফাইনালের অপেক্ষায় মিরপুর


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৮, ২০১৯, ০৪:২৯ পিএম
আগুনে ফাইনালের অপেক্ষায় মিরপুর

ছবি: সংগৃহীত

ঢাকা: আর মাত্র কয়েক ঘন্টা পরই বিপিএলের আগুনে ফাইনালে নামবে ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ঢাকার হয়ে এই যুদ্ধের নেতৃত্ব দেবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর কুমিল্লার হয়ে ইমরুল কায়েস। দুই দলের লড়াইয়ে শিরোপা কার হাতে যায়, সেটা দেখতেই অপেক্ষায় আছে সমর্থকরা।

লড়াইটা যে শুধু খেলোয়াড়দের মধ্যেই হবে, সেটা বললে অনেকটা ভুলই হবে। আসরের ফাইনালের আগে বাদ পড়া বাকি পাঁচ দলের প্রধান কোচের দায়িত্বে যারা ছিলেন, তারা সবাই ছিলেন বিদেশি। তবে সবাইকে তাক লাগিয়ে ফাইনালে উঠেছে দেশি দুই কোচের দল। ঢাকা দলের প্রধান কোচ খালেদ মাহমুদ, কুমিল্লার প্রধান কোচ মোহাম্মদ সালাউদ্দিন। মাঠে খেলোয়াড়দের লড়াই হলেও মাঠের বাইরে তাই অন্যরকম লড়াই হতে চলেছে এই দুই কোচের মধ্যেও।

বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে ম্যাচটি। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামের এই ফাইনাল ম্যাচটির দিকেই তাকিয়ে আছে কোটি দর্শক-সমর্থকরা।

এর আগে, লিগের শেষ দিকে এসে একের পর এক হারে কিছুটা শঙ্কায় পড়ে গিয়েছিল ঢাকা। এরপর বেশ লড়াই করেই উঠতে হয়েছে সেরা চারে। তবে আসরের অন্যতম সেরা দল রংপুর রাইডার্সকে হটিয়ে তারাই জায়গা করেছে ফাইনালে। সাকিবের নেতৃত্বাধীন ঢাকা দলে আছেন আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড ও সুনিল নারিনের মতো তারকা।

অন্যদিকে, অনেকটা দুর্দান্ত খেলেই কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফাইনালে উঠে এসেছে ফাইনালে। সেই সঙ্গে প্রথমবারের মতো বিপিএলের ফাইনালে খেলার স্বপ্ন পূরণ হয়েছে দেশসেরা ওপেনার তামিম ইকবালের। ইমরুল কায়েসের নেতৃত্বাধীন দলটিতে আছেন শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা ও সাইফউদ্দিনরা।

বিপিএলের লিগ পর্বে ঢাকার বিপক্ষে দুই ম্যাচ খেলে দুটিতেই জয় পেয়েছে কুমিল্লা। যা এবার শিরোপার লড়াইয়ে তামিম-ইমরুলদের জন্য বড় আত্মবিশ্বাসের জায়গা।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!