• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আরেকটি ফাইনালে স্বপ্নভঙ্গ বাংলাদেশের


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৩, ২০১৯, ০৬:০১ পিএম
আরেকটি ফাইনালে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

ঢাকা: পুরো টুর্নামেন্টে ভালো খেলে ফাইনালে হেরে গেল বাংলাদেশ। প্রথমবারের মতো ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠেও পাকিস্তনের কাছে আর পারল না সৌম্য-শান্তরা। দলটির দেয়া ৩০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করলেও পাক পেসারদের তোপের মুখে পড়ে ২২৪ রানেই গুটিয়ে গিয়ে বড় পরাজয় নিয়েই মাঠ ছাড়ে শান্ত-সৌম্যরা। ফলে অধরাই থাকল বাংলাদেশের শিরোপা স্বপ্ন। এশিয়া কাপের ফাইনালে জাতীয় দল তিনবার এবং অনূর্ধ্ব-১৯ দল হেরেছে একবার। এবার ইমার্জিং দলও ফাইনালে হারের তালিকায় নাম তুলল।

শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইমার্জিং দলের অধিনায়ক নাজমুল শান্ত। বাংলাদেশের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩০১ রান তোলে পাকিস্তান ইমার্জিং দল। জবাব দিতে নামা বাংলাদেশ ইমার্জিং দল তেড়ে-ফুড়ে ব্যাটিং করতে গিয়ে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে। শেষ পর্যন্ত ৪৩.৩ ওভারে ২২৪ রানে অলআউট হয়।

অথচ শুরুর ৪১ রানে পাকিস্তান ইমার্জিং দলের দুই উইকেট তুলে নেয় বাংলাদেশ। তিনে নেমে পাকিস্তানের রোহাইল নাজির খেলেন ১১১ বলে ১১৩ রানের দারুণ ইনিংস। তার সঙ্গে চারে নামা ইমরান রফিক ৬২ রানের ইনিংস খেলে ম্যাচটাকে বাংলাদেশের জন্য কঠিন করে ফেলেন। সেঞ্চুরিয়ান রোহাইল ক্রিজে সেট হওয়ার আগেই অবশ্য ইমার্জিং দলের ইয়াসির আলী তার এক ক্যাচ মিস করেন। বাংলাদেশ জাতীয় দলে ডাক পাওয়া এবং বিসিবির নজরে থাকা ইয়াসির আলী পুরো ম্যাচে ফেলেছেন তিনটি।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!