• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইলিশ ধরার প্রস্ততিকালে, ৯৭টি ট্রলার ৬৭ লাখ মিটার কারেন্টজাল জব্দ


মুন্সীগঞ্জ প্রতিনিধি অক্টোবর ২০, ২০২০, ১০:২৪ এএম
ইলিশ ধরার প্রস্ততিকালে, ৯৭টি ট্রলার ৬৭ লাখ মিটার কারেন্টজাল জব্দ

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে পদ্মা নদীতে অবৈধ ভাবে ইলিশ ধরার প্রস্তুতি কালে ৯৭টি ট্রলার, ৬৭লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ ও ৬ জেলেকে আটক করেছে মাওয়া নৌ পুলিশ। 

সোমবার রাত ১০টা থেকে মঙ্গলবার (২০ অক্টোবর) ভোর পর্যন্ত লৌহজং সংলগ্ন পদ্মা নদীর সিধারচর, কলিকালের চর, বাবুরচরসহ বিভিন চর ও নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান এসব জাল-ট্রলার জব্দ ও জেলেদের আটক করা হয়। জব্দকৃত ৯৭টি ট্রলার রাতেই নদীতে ডুবিয়ে দেওয়া হয়েছে। 

নৌপুলিশের এডিশনাল ডিআইজি মাহবুবুর রহমান নেতৃত্বে অভিযানে অংশ নেয়, নৌপুলিশ সুপার (প্রশাসন) সফিকুল ইসলাম, পুলিশ সুপার ( ঢাকা অঞ্চল) খন্দকার শরিফুল ইসলাম, পুলিশ সুপার কাইয়ুম বসুনিয়া, পুলিশ সুপার মাসুমা আক্তার, মাওয়া নৌপুলিম ফাড়ির ইনচার্জ সিরাজুর কবির সহ মৎস্য অফিসের প্রতিনিধি ও পুলিশ সদস্যরা।

মাওয়া নৌপুলিশ ফাড়ির ইনচার্জ সিরাজুল কবির জানান, বিমানবাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে উপর থেকে মনিটরিং করে এসব ট্রলার ও জালের অবস্থান চিহ্নিত করা হয়।  রাতভর দূর্গম ৪টি চর ও রাতভর নদীতে অভিযান চালিয়ে চরে ও নৌকায় রাখা কারেন্ট জাল জব্দ করা হয়। রাতেই ট্রলারগুলো নদীতে ডুবিয়ে দেওয়া হয়েছে, আর সকালে জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়েছে। আটককৃত ৬জনের বিরুদ্ধে নিয়মিত মামলার প্রস্তুতি চলছে। তবে অভিযানের সময় ইলিশ ধরতে না পারায় মাছ জব্দ করা যায়নি।

সোনালীনিউজ/এমএস/এসআই

Wordbridge School
Link copied!