• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ওয়ার্নার ফিরলেও সেঞ্চুরির পথে ফিঞ্চ


ক্রীড়া ডেস্ক জুন ১৫, ২০১৯, ০৫:৩২ পিএম
ওয়ার্নার ফিরলেও সেঞ্চুরির পথে ফিঞ্চ

ছবি সংগৃহীত

ঢাকা: দ্বাদশ বিশ্বকাপের ২০তম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি শ্রীলঙ্কা। টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার অ্যারোন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারের ব্যাটে দারুন সূচনা করেছে অসিরা। জুটিতে ৮০ রান তোলার পর ফিরেছেন ওয়ার্নার। সুবিধা করতে পারেননি উসমান খাজাও। তবে নিজের হাফ সেঞ্চুরিকে সেঞ্চুরিতে রুপ দিতে চলেছেন অধিনায়ক ফিঞ্চ।

শনিবার (১৫ জুন) লন্ডনের কেনিংটন ওভালে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। ব্যাট করতে নেমে সর্তক সূচনা করে অস্ট্রেলিয়া। পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করা ওয়ার্নার ধীর গতির ব্যাটিং করেও রক্ষা পাননি। ধনাঞ্জয়া ডি সিলভার বলে বোল্ড হয়ে ফিরে যাওয়ার আগে ৪৮ বল  খেলে ২৬ রান করেন এই অসি ওপেনার। এতে ভাঙে ৮০ রানের উদ্বোধনী জুটি।

এরপর ৫৩ বলে ৭ বাউন্ডারিতে হাফ সেঞ্চুরি পূরণ করে  অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনে নামা উসমান খাজা তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি। ১০ রান করে ধনাঞ্জয়ার দ্বিতীয় শিকার হয়েছেন। এই প্রতিবেদন লেখার সময় ২ উইকেট হারিয়ে ১৫২ রান তুলেছে অস্ট্রেলিয়া। অ্যারোন ফিঞ্চ ৯১ এবং স্টিভেন স্মিথ ১৮ রানে অপরাজিত আছেন।  

এই ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে অস্ট্রেলিয়ার লক্ষ্য থাকবে লিগ টেবিলের শীর্ষে পৌঁছে যাওয়া। যা এখন রয়েছে নিউজিল্যান্ডের দখলে। শ্রীলঙ্কার এবারের ভাগ্যটা বেশ খারাপ। চার ম্যাচের মধ্যে একটি হার একটি জয়। বাকি দুটি ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে। সেই ম্যাচ থেকে এক পয়েন্ট নিয়েই তুষ্ট থাকতে হয়েছে তাদের।

নিউজিল্যান্ডের কাছে হার এবং আফগানিস্তানের বিরুদ্ধে জয় এবং পাকিস্তান ও বাংলাদেশের বিরুদ্ধে ভেস্তে যাওয়া ম্যাচ। এই হলো শ্রীলঙ্কার বিশ্বকাপের এখনও পর্যন্ত অবস্থা।

আজও জয়রথ চালিয়ে যেতে চায় অস্ট্রেলিয়ানরা। চার ম্যাচে তিন জয় আর এক হারে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বর্তমান চ্যাম্পিয়নরা। আফগান ও ক্যারিবিয়ানদের হারিয়ে তারা ধরাশায়ী হয় ভারতের কাছে। সবশেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে জয়ের ধারায় ফেরে অজিরা।

চার ম্যাচে এক জয় এক হারে ২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে শ্রীলঙ্কা। নিউজিল্যান্ডের কাছে হারের পর লঙ্কানরা জিতে আফগানদের বিপক্ষে। আর পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে তাদের ম্যাচ মাঠে না গড়ায় এমনিতেই দুটি পয়েন্ট পেয়ে যায় দিমুথ করুনারত্নের দল।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারোন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাকগ্রা, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জেসন বেহরেনডর্ফ, কেন রিচার্ডসন।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমানে, কুশল পেরেরা (উইকেটরক্ষক), কুশর মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধনে, নুয়ান প্রদীপ, লাসিথ মালিঙ্গা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!