• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

খুন করে ফেলবো শিষ্যদের : রানেইরি


স্পোর্টস ডেস্ক মে ৮, ২০১৬, ০৯:০১ এএম
খুন করে ফেলবো শিষ্যদের : রানেইরি

১৩২ বছর আগে প্রতিষ্ঠিত হওয়া লিচেস্টার সিটি রূপকথাকে হার মানিয়ে জিতে নিয়েছে এবারের ইংলিশ প্রিমিয়ারের শিরোপা। লিগের দুই ম্যাচ হাতে রেখেই শিরোপা জেতে দলটি। মৌসুমের দুর্দান্ত সাফল্য শেষের দুটি ম্যাচেও ধরে রাখতে চাইছেন লিচেস্টারের কোচ।

লিগের পরের ম্যাচে সদ্য চ্যাম্পিয়নের মুকুট পড়া লিচেস্টারের প্রতিপক্ষ এভারটন। আর এ ম্যাচে বাজে পারফর্ম করলে দলের ফুটবলারদের নিজ হাতে খুন করবেন বলে অনেকটা মজার ছলেই হুশিয়ারি দিয়েছেন ক্লাবটির ইতিহাসের জন্ম দেওয়া কোচ ক্লদিয়ো রানেইরি।

গতবারের চ্যাম্পিয়ন চেলসি, ম্যানইউ, ম্যানসিটি, লিভারপুল, আর্সেনালের মতো দলগুলোকে বুড়ো আঙ্গুল দেখিয়ে শীর্ষ লিগের শিরোপা নিজেদের করে নিয়েছে ‘কিং পাওয়ার’ খ্যাত দলটি। ৩৮ বছর পর ইংলিশ লিগে নতুন কোনো দল চ্যাম্পিয়ন হয়েছে। ১৯৭৮ সালে নটিংহাম ফরেস্টের পর লিচেস্টার এই রূপকথার জন্ম দেয়।

গত সোমবার পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা টটেনহামের বিপক্ষে ড্র করে চেলসি। আর তাতেই দুই রাউন্ড বাকি থাকতে শিরোপা নিশ্চিত করে রানেইরির শিষ্যরা। শিরোপা জেতার উল্লাসে গা ভাসিয়ে দিলে এভারটনের বিপক্ষে ম্যাচে বাজে পারফর্ম করার সন্দেহ থেকে লিচেস্টারের কোচ জানিয়েছেন, আমার ছাত্ররা যদি পরের ম্যাচে খারাপ করে তাহলে আমার থেকে খারাপ আর কেউ হবে না। আমি হিংস্র হাতে তাদের মেরে ফেলবো।

তিনি জানান, এভারটনের বিপক্ষে ম্যাচে শিষ্যদের নির্ভার হয়ে খেলার কোনো প্রয়োজন নেই। আমাদের প্রধান কাজটাই হচ্ছে দলের জন্য নিজের সেরাটা উজার করে দেওয়া। এভারটন আমাদের শিরোপা উল্লাসে মেতে থাকার সুযোগ নিতে চাইবে। আমাদের তারা হারাতে চাইবে। এ রকম কিছু হলে দলের সব ফুটবলারের গলা টিপে ধরবো।

ইংলিশ প্রিমিয়ারের শিরোপা জেতা দলটির কোচ আরও যোগ করেন, গত সোমবার আমরা মাঠে না নেমেও শিরোপা নিশ্চিত করেছি। চ্যাম্পিয়ন হওয়ার জন্য ছাত্রদের আমি একদিন বেশি ছুটি কাটাতে দিয়েছি। এটা তাদের পুরস্কার হিসেবেই প্রাপ্য ছিল। তাতে কি? পরের দিনই তাদের অনুশীলন করিয়েছি। অনুশীলনের মাঠেও তাদের আমি বেশ সিরিয়াস দেখেছি। এরপরও যদি এভারটনের বিপক্ষে দলকে তারা জেতাতে না পারে, তাদের কপালে খারাপ কিছু অপেক্ষা করবে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!