• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
বিভাগ পরিবর্তনের দাবি

চতুর্থ দিনেও রাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি


রাবি প্রতিনিধি নভেম্বর ১৪, ২০১৮, ০৭:৫৪ পিএম
চতুর্থ দিনেও রাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

ছবি: সোনালীনিউজ

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অ্যাপ্লাইড ফিজিক্স ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (এপিইই) বিভাগকে ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ করার দাবিতে চতুর্থ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছে এপিইই বিভাগের শিক্ষার্থীরা। রোববার (১১ নভেম্বর) থেকে শুরু হয়ে বুধবার পর্যন্ত (সকাল ৯টা থেকে দুপুর) বিশ্ববিদ্যালয়ের প্রথম বিজ্ঞান ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে তারা।

অবস্থানকারী শিক্ষার্থীরা জানান, আমরা চাই আমাদের বিভাগ ‘ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং’ (ইইই) হোক। কেননা বিভিন্ন চাকরির বাজারে আমাদের বিভাগকে ‘ইইই’ বিভাগের সমমান হিসেবে গ্রহণ করছে না। ফলে আমরা গুরুত্বপূর্ণ পদে আবেদন করতে না পারায় চাকরিতে সুযোগ হারাতে হচ্ছে।

ইতিমধ্যে বিভাগের সভাপতি ও শিক্ষকগণ আমাদের ডেকেছেন। আমরা গিয়ে সমস্যাগুলো বলেছি। তারা এ বিষয়ে চিন্তা-ভাবনা করে আমাদের জানানোর কথা বলেছেন।

এ বিষয়ে অ্যাপ্লাইড ফিজিক্স ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. আরিফুল ইসলাম নাহিদ বলেন, ছাত্রদের দাবিগুলো আমরা শুনেছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভাগের একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!