• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জেলে যেতে হচ্ছে না রোনালদোকে, গুনতে হবে বিশাল জরিমানা


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২২, ২০১৯, ০৭:৩০ পিএম
জেলে যেতে হচ্ছে না রোনালদোকে, গুনতে হবে বিশাল জরিমানা

ছবি: সংগৃহীত

ঢাকা: স্পেনে কর ফাঁকির দায়ে ১ কোটি ৮৮ লাখ উইরো জরিমানা ও ২৩ মাসের স্থগিত কারাদণ্ড মেনে নিয়েছেন এই সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। স্প্যানিশ কর কর্তৃপক্ষের সঙ্গে সিআর সেভেন আগেই সমঝোতা করেছিলেন। এরই আনুষ্ঠানিকতা সারতে মঙ্গলবার মাদ্রিদের একটি আদালতে হাজিরা দেন জুভেন্টাস তারকা।

রোনালদোর জেলে যাওয়ার সম্ভাবনা প্রায় নেই। স্পেনে সহিংস অপরাধ না করলে প্রথম অপরাধের ক্ষেত্রে দুই বছর বা এর নিচে সাজার ক্ষেত্রে সাধারণত কারাবাস হয় না। প্রথমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেওয়া এবং পরে গাড়িতে করে আদালত ভবনে ঢোকার অনুমতি চেয়েছিলেন রোনালদো। কিন্তু বিচারক তা প্রত্যাখান করলে বান্ধবীকে নিয়ে হাজির হন গত বছর জুলাইয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়া পর্তুগাল অধিনায়ক।

রোনালদো আগেই সমঝোতায় পৌঁছানোয় আদালতে অল্প সময়ের মধ্যেই আনুষ্ঠানিকতা শেষ হয়ে যায়। পরে সাংবাদিকদের তিনি ‘সবকিছু ঠিক আছে’ বলে জানান।

২০১৭ সালে রোনালদোর বিরুদ্ধে ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত মোট ১ কোটি ৪৭ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগ আনা হয়। পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ওই বছরের জুলাইয়ে মাদ্রিদের একটি আদালতে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছিলেন।

২০১৭ সালে বার্সেলোনার তারকা লিওনেল মেসিকেও কর ফাঁকির দায়ে জরিমানা ও ২১ মাসের কারাদণ্ড দিয়েছিল স্পেনের একটি আদালত।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!