• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

টপ অর্ডারের ৪ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১৩, ২০১৯, ১০:৫০ পিএম
টপ অর্ডারের ৪ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

ঢাকা: খারাপ আবহাওয়ার কারণে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ শুরু হতে দেরি হয়েছে। ম্যাচের দৈর্ঘ্যও কমিয়ে আনা হয় ১৮ ওভারে। আগে ফিল্ডিংয়ে নামা বাংলাদেশকে দুর্দান্ত শুরু এনে দিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম। ৫৬ রানে জিম্বাবুয়ের ৪ উইকেট ফেলে দিয়েও তাদের স্বল্প রানে বেঁধে রাখা যায়নি। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলেছে ১৪৪ রান। বাংলাদেশকে জিততে হলে করতে হবে ১৪৫। এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশ স্কোরবোর্ডে ৫৩ রান তুলেছে। এর জন্য হারাতে হয়েছে ৪ উইকেট। দুই ওপেনার সৌম্য সরকার (৪) ও লিটন  (১৯) দাসের সঙ্গে আউট হয়েছেন সাকিব আল হাসান (১) ও মুশফিকুর রহিম (০)।

আন্তর্জাতিক টি–টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম বলেই তাইজুল তুলে নিয়েছেন জিম্বাবুয়ের ওপেনার ব্রেন্ডন টেলরকে। এ ম্যাচ দিয়ে এতদিন পর আন্তর্জাতিক টি–টোয়েন্টি সংস্করণে অভিষেক হয়েছে তাইজুলের।

জিম্বাবুয়ের ইনিংসে দ্বিতীয় ওভারে বল করতে আসেন তাইজুল। প্রথম বলেই টেলরকে মাহমুদউল্লাহর ক্যাচে পরিণত করেন বাঁ হাতি এই স্পিনার। এরপর আঘাত হানেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। তাঁর বলে ছক্কা মারতে গিয়ে ক্যাচ তুলে দিয়েছেন ক্রেইগ আরভিন (১১) মোসাদ্দেক হোসেনের হাতে। নিজের প্রথম ওভারে এসেই মোসাদ্দেক কট অ্যান্ড বোল্ড করে ফিরিয়েছেন শন উইলিয়ামসকে (২)। আর রান আউট হয়েছেন মারুমা (১)। ৬৩ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে জিম্বাবুয়ে।

এখান থেকে বড় জুটি গড়েন মুতামবুঝি ও রায়ান বুরাল। আর এ দুজনের কল্যাণেই ৫ উইকেটে ১৪৪ রানের সংগ্রহ পেয়েছে জিম্বাবুয়ে। এর মাঝে সাকিবের এক ওভারে তিনটি করে চার-ছক্কা মেরেছেন রায়ান। ওই ওভারেই তিনি ফিফটি পূর্ণ করেন। শেষ অবধি রায়ান ৩২ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন। মুতামবুঝি করেন ২৭। একটি উইকেট নিয়েছেন তাইজুল, মোস্তাফিজ, সাইফউদ্দিন ও মোসাদ্দেক।

চলতি বছর এটাই প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ বাংলাদেশের। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট হারের ক্ষত মোচনে এ সিরিজে ভালো করতে মরিয়া সাকিব আল হাসানের দল।
বাংলাদেশ দল: লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!