• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পরিকল্পনা করেই এগোচ্ছে বাংলাদেশ বললেন সাদমান


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৩০, ২০১৮, ০৭:২৫ পিএম
পরিকল্পনা করেই এগোচ্ছে বাংলাদেশ বললেন সাদমান

ঢাকা : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টে বাংলাদেশ প্রথম দিন শেষে ৫ উইকেটে সংগ্রহ করেছে ২৫৯ রান। নির্ভরতার প্রতিক হয়ে এখনো ক্রিজে রয়েছেন সাকিব আল হাসান (৫৫) ও মাহমুদউল্লাহ (৩১)। দ্বিতীয় দিনে ৫ উইকেট নিয়ে বাংলাদেশকে কতদূর টেনে নিয়ে যেতে পারেন এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যান এখন সেটাই দেখার।

তবে টেস্ট অভিষেকে ৭৬ রানের ইনিংস খেলা ওপেনার সাদমান ইসলাম সংবাদ সম্মেলনে এসে বলে গেলেন,‘ বাংলাদেশের অবস্থা আজ অনেক ভালো।’ স্বাগতিকেরা যে প্রথম দিন শেষে সুবিধাজনক অবস্থানে রয়েছে সেটাই বোঝাতে চাইলেন সাদমান, ‘বাংলাদেশের অবস্থা আজ অনেক ভালো। কাল আমাদের পুরো দিন বাকি আছে। চেষ্টা করব আমাদের দলের যে পরিকল্পনা, সেটি কাজে লাগাতে। হয়তো কাল সৃষ্টিকর্তা আরও ভালো কিছু করার সুযোগ করে দেবেন।’

এই টেস্টে বাংলাদেশ কী পরিকল্পনায় এগোচ্ছে সেটিও খোলাসা করেছেন সাদমান। ওয়েস্ট ইন্ডিজের ঘাড়ে বড় রান চাপিয়ে দিতে বাংলাদেশ চাইছে লম্বা লম্বা জুটি। যদিও সেটি এখন পর্যন্ত একটি ছাড়া হয়ে উঠেনি। কিন্তু দ্বিতীয় দিনে সেই সুযোগ রয়েছে।

সাদমান বলছেন, ‘টস জেতার পর আমরা ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছি। আমাদের পরিকল্পনা ছিল বড় জুটি গড়ার। হয়তো আমাদের একটা বড় জুটি হয়েছে, সাকিব ভাই আর রিয়াদ (মাহমুদউল্লাহ) ভাইয়ের জুটি হয়েছে। এই টেস্টের এখনো অনেক বাকি। কাল নিশ্চয়ই আরও বড় জুটি হবে। আমাদের যে পরিকল্পনা ছিল সেটা সফল হবে আশা করি।’

ক্রিজে আছেন সাকিব-মাহমুদউল্লাহ। এখনো ব্যাটিংয়ের অপেক্ষায় লিটন দাস ও মেহেদি হাসান মিরাজ। তাইজুল ইসলাম ও নাঈম হাসানও যে ব্যাটিংটা ভালোই পারেন সেটি দেখা গেছে চট্টগ্রাম টেস্টে। দ্বিতীয় দিনে সম্মিলিত অবদানে বাংলাদেশ চাইবে প্রথম ইনিংসে আরো বড় সংগ্রহ দাঁড় করাতে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!