• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পাপুলের জেলে থাকার সময় বাড়াল কুয়েতের আদালত


নিউজ ডেস্ক আগস্ট ২৪, ২০২০, ১১:২১ এএম
পাপুলের জেলে থাকার সময় বাড়াল কুয়েতের আদালত

ঢাকা : মানবপাচারের অভিযোগে কুয়েতে আটক সাতক্ষীরার সংসদ সদস্য মোহাম্মদ সহিদ ইসলাম পাপুলের আটকাদেশ আরো একমাস বাড়িয়েছে দেশটির আদালত। 

রোববার (২৩ আগস্ট) কুয়েতের সুপ্রিম কোর্টে সহিদের আটকাদেশ পুনর্বিবেচনার আবেদন করা হলে বিচারক তাকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত কারাগারে রাখার নির্দেশ দেন। এমন তথ্য জানিয়েছে কুয়েতের আরবি দৈনিক আল কাবাস।  

গতকাল আদালত পাপুলের পাশাপাশি কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশিক্ষণবিষয়ক সহকারী আন্ডার সেক্রেটারি মেজর জেনারেল শেখ মাজন আল-জারাহ এবং অন্য দুই কুয়েতি নাগরিক হাসান আবদুল্লাহ আল খাদের ও নওয়াফ আলী আল শালাহিকেও আদালতে হাজির করা হয়। বিচারক তাদেরও আটকাদেশের মেয়াদ বাড়ান। ওই তিন কুয়েতি সরকারি কর্মকর্তার বিরুদ্ধে পাপুলের কাছ থেকে ঘুষ নিয়ে অনৈতিকভাবে ব্যবসা করার সুযোগ করে দেয়ার অভিযোগ আনা হয়েছে।

গত ৬ জুন কুয়েতে আটক হন পাপুল। সর্বশেষ ৯ আগস্ট তাকে আরো দুই সপ্তাহ অর্থাৎ ২৩ আগস্ট পর্যন্ত কারাগারে রাখার নির্দেশ দেয়া হয়েছিল। এর আগে কয়েকবার আটকাদেশ দুই সপ্তাহ করে বাড়ানো হয়েছে।

মানব ও অর্থপাচারের অভিযোগে গত ৬ জুন পাপুলকে তার বাসা থেকে আটক করে কুয়েতের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের (সিআইডি) কর্মকর্তারা। এরপর গোয়েন্দাদের কাছে জিজ্ঞাসাবাদে তিনি কুয়েতের রাজনীতিবিদ, সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের প্রভাবশালী লোকজনকে ঘুষ দিয়ে অনৈতিকভাবে ব্যবসা পরিচালনার কথা স্বীকার করেছেন। তার স্বীকারোক্তির ভিত্তিতে মেজর জেনারেল মাজনসহ বেশ কয়েকজন জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া শুরু হয়েছে। এরই মধ্যে সিআইডি বাংলাদেশের এই এমপির বিরুদ্ধে অভিযোগ গঠনও করেছে।

সোনালীনিউজ/এএস


 

Wordbridge School
Link copied!