• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ফের পরিচালনায় এ টি এম শামসুজ্জামান


বিনোদন প্রতিবেদক ডিসেম্বর ১১, ২০১৮, ০৫:১৯ পিএম
ফের পরিচালনায় এ টি এম শামসুজ্জামান

এ টি এম শামসুজ্জামান

ঢাকা: ফের চলচ্চিত্র পরিচালনায় জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা এ টি এম শামসুজ্জামান। দীর্ঘ ১০ বছর পর আবারও চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই গুণী অভিনেতা। ২০০৯ সালে তিনি নির্মাণ করেছিলেন ‘এবাদত’।

‘এখন বলা যায়’ শিরোনামে আবারও একটি চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন তিনি। এ বিষয়ে এ টি এম শামসুজ্জামান বলেন, ‘ছবি নির্মাণ করার কথা আমি সব সময় চিন্তা করি। বেশ কিছুদিন ধরে ‘এখন বলা যায়’ ছবির গল্প নিয়ে আমি ভাবছিলাম। এর চিত্রনাট্যও আমি নিজেই করেছি। আমার জীবনে আমি অনেক কিছুই বলতে পারিনি। সেই না বলা গল্পগুলো ছবির মাধ্যমে তুলে আনার চেষ্টা করব। এটি হবে আমার স্বপ্নের একটি চলচ্চিত্র।’

ছবিতে কারা অভিনয় করবেন—জানতে চাইলে এ টি এম শামসুজ্জামান বলেন, ‘কে বা কারা অভিনয় করবেন, সেটা আমি এখন বলতে চাচ্ছি না। শিল্পীদের বিষয়ে কিছু চমক রাখতে চাই। আগামী বছরে শুরু করব এর শুটিং। এটা চূড়ান্ত।’

এ টি এম শামসুজ্জামানের প্রথম নির্মিত ‘এবাদত’ চলচ্চিত্রটি মুক্তি পায় ২০০৯ সালের ৩ জুলাই। এতে অভিনয় করেছিলেন রিয়াজ, শাবনূর, প্রবীর মিত্র, ডলি জহুর, আনিস প্রমুখ।

এখন পর্যন্ত পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন এ টি এম শামসুজ্জামান। ‘অপেক্ষা’, ‘ম্যাডাম ফুলি’, ‘চুড়িওয়ালা’, ‘মন বসে না পড়ার টেবিলে’, ‘চোরাবালি’ ছবিগুলোতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। ২০১৫ সালে তিনি পেয়েছেন রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!