• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের ফুটবলের উন্নতিতে খুশি ফিফা বস


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৭, ২০১৯, ০৬:১৭ পিএম
বাংলাদেশের ফুটবলের উন্নতিতে খুশি ফিফা বস

ঢাকা: একদিনের সংক্ষিপ্ত বাংলাদেশ সফরে আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।
ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার প্রধান সেখানে জানিয়েছেন, বাংলাদেশের ফুটবলের উন্নতিতে তিনি অনেক খুশি।

বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতকালে ইনফান্তিনো বলেছেন, বাংলাদেশের ফুটবলের যে উন্নতি তার চোখে পড়েছে, তাতে তিনি যারপরনাই আনন্দিত। সেই সঙ্গে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) ফিফার সঙ্গে অব্যাহতভাবে যোগাযোগ রাখার পরামর্শ দিয়েছেন তিনি। ইনফান্তিনো সঙ্গে যোগ করেছেন, বাংলাদেশের ফুটবলের প্রসারে ফিফার সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভোরে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ইনফান্তিনোকে বহনকারী বিমান। বৈরি আবহাওয়ার কারণে নির্ধারিত সময়ের চেয়ে প্রায় চার ঘণ্টা দেরিতে বাংলাদেশে পৌঁছান তিনি। প্রথমবার বাংলাদেশে আসায় বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা দেওয়া হয় তাকে। সেখানে সাংবাদিকদের সঙ্গেও কথা বলেন তিনি।

এরপর নির্ধারিত সফর সূচি অনুসারে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন ফিফা প্রধান। সেখানে বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিনও উপস্থিত ছিলেন।

সেসময় প্রধানমন্ত্রীও জানিয়েছেন, সরকার সারা দেশে ফুটবলসহ অন্যান্য খেলার উন্নয়নের জন্য উপজেলা পর্যায়ে ৪৯২টি মিনি স্টেডিয়াম নির্মাণ করছে। শিশুদের ফুটবলসহ অন্যান্য খেলাধুলার প্রতি আগ্রহী করে তুলতে তাদের বিভিন্ন উদ্যোগের কথাও তুলে ধরেন তিনি।

বাফুফের আমন্ত্রণে পাঁচ সদস্যের প্রতিনিধি দল নিয়ে বাংলাদেশে ১৬ ঘণ্টার সংক্ষিপ্ত সফর শেষে বৃহস্পতিবারই বিকাল ৫টায় লাওসের উদ্দেশে ঢাকা ছেড়ে যাওয়ার কথা সুইস-ইতালিয়ান নাগরিক ইনফান্তিনোর। সেপ ব্লাটার ও জোয়াও হাভেলাঞ্চের পর ফিফার তৃতীয় সভাপতি হিসেবে বাংলাদেশ সফরে এলেন ইনফান্তিনো।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!