• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিজয়ী ২০ নারী


বাবুল হৃদয় ডিসেম্বর ৩১, ২০১৮, ০২:৩৬ পিএম
বিজয়ী ২০ নারী

শেখ হাসিনা- রওশন এরশাদ-মমতাজ শিরিন শারমিন

বাবুল হৃদয়: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে মহাজোট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২০জন নারী প্রার্থী বিজয়ী হয়েছেন। নিজ জন্মভূমি গোপালগঞ্জের টুঙ্গীপাড়া ও কোটালীপাড়া উপজেলা নিয়ে গঠিত গোপালগঞ্জ-৩ আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই আসনের ১০৮টি কেন্দ্রের মধ্যে সবকয়টি কেন্দ্রের ফলাফলে শেখ হাসিনা পেয়েছেন ২ লাখ ২৯ হাজার ৫২৯ ভোট। আসনটিতে মোট ভোটার ২ লাখ ৪৬ হাজার ৫১৪টি। 

অন্য বিজয়ী নারীরা হলেন-

ঢাকা-১৮ (সিটির ১, ১৭, ৪৩, ৪৪, ৪৫, ৪৬, ৪৭, ৪৮, ৪৯,৫০, ৫১, ৫২, ৫৩, ৫৪ নম্বর ওয়ার্ড ও বিমানবন্দর এলাকা) : সাহারা খাতুন (আওয়ামী লীগ, নৌকা), গাজীপুর-৪ (কাপাসিয়া) : সিমিন হোসেন রিমি (আওয়ামী লীগ, নৌকা),গাজীপুর-৫ (কালীগঞ্জ, সিটির ৩৯ থেকে ৪২ নম্বর ওয়ার্ড এবং সদর আংশিক) : মেহের আফরোজ চুমকি (আওয়ামী লীগ, নৌকা). ফরিদপুর-২ (নগরকান্দা, সালথা ও সদরপুর আংশিক) : সৈয়দা সাজেদা চৌধুরী (আওয়ামী লীগ, নৌকা, মানিকগঞ্জ-২ (সিংগাইর,

বিজয়ী নারী

 

হরিরামপুর ও সদর আংশিক) : মমতাজ বেগম (আওয়ামী লীগ, নৌকা), মুন্সীগঞ্জ-২ (লৌহজং ও টঙ্গিবাড়ী) : সাগুফতা ইয়াসমিন এমিলি (আওয়ামী লীগ, নৌকা) কুমিল্লা-২ (হোমনা ও তিতাস) : সেলিমা আহমাদ মেরী (আওয়ামী লীগ, নৌকা), চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) : ডা. দীপু মনি (আওয়ামী লীগ, নৌকা), ফেনী-১ (পরশুরাম, ছাগলনাইয়া ও ফুলগাজী) : শিরিন আখতার (মহাজোট, জাসদ-ইনু, নৌকা). নোয়াখালী-৬ (হাতিয়া) : আয়েশা ফেরদাউস (আওয়ামী লীগ, নৌকা), কক্সবাজার-৪ (উখিয়া ও টেকনাফ) : শাহিনা আক্তার চৌধুরী (আওয়ামী লীগ, নৌকা) যশোর-৬ (কেশবপুর) : ইসমাত আরা সাদেক (আওয়ামী লীগ, নৌকা), 

খুলনা-৩ (খুসিক ১ থেকে ১৫ নম্বর ওয়ার্ড ও দিঘলিয়া আংশিক) : বেগম মন্নুজান সুফিয়ান (আওয়ামী লীগ, নৌকা). বরিশাল-৬ (বাকেরগঞ্জ) : নাসরিন জাহান রত্না (মহাজোট, জাতীয় পার্টি, লাঙ্গল), সুনামগঞ্জ-২ (দিরাই ও শাল্লা) : জয়া সেন গুপ্তা (আওয়ামী লীগ, নৌকা), রংপুর-৬ (পীরগঞ্জ) : ড. শিরীন শারমিন চৌধুরী (আওয়ামী লীগ, নৌকা)

ময়মনসিংহ-৪ (সদর) : রওশন এরশাদ (মহাজোট, জাতীয় পার্টি, লাঙ্গল), নেত্রকোনা-৪ (মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুরী) : রেবেকা মমিন (আওয়ামী লীগ, নৌকা), ও শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) : বেগম মতিয়া চৌধুরী (আওয়ামী লীগ, নৌকা)।

বিজয়ী নারী

একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ৩০ ডিসেম্বর। ভোটের ফলাফল ঘোষণা করা হয়েছে ইতোমধ্যে। এর মধ্যে ২৯৮টি আসনের ফল পাওয়া গেছে। এর মধ্যে ২৮৭ আসনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন আওয়ামী লীগ এবং তাদের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট ও মহাজোটের প্রার্থীরা। বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট জয়ী হয়েছে ছয়টি আসনে।

গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য মুকাব্বির খান সিলেট-২ আসনে দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে জয়ী হয়েছেন। মহাজোটের বাইরে জাতীয় পার্টির উন্মুক্ত প্রার্থী গোলাম কিবরিয়া টিপু জয়ী হয়েছেন বরিশাল-৩ আসনে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়ী হয়েছেন তিনজন। ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত আছে। সেখানে এগিয়ে আছেন ঐক্যফ্রন্ট প্রার্থী উকিল আবদুস সাত্তার। এ ছাড়া গাইবান্ধা-৩ আসনে এক প্রার্থীর মৃত্যুর কারণে সেখানে নির্বাচন হবে ২৭ জানুয়ারি।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!