• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বেঙ্গালুরুর হেড কোচ হলেন ক্যাটিচ, চাকরি গেল কারস্টেনের


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৪, ২০১৯, ১২:৫১ পিএম
বেঙ্গালুরুর হেড কোচ হলেন ক্যাটিচ, চাকরি গেল কারস্টেনের

ঢাকা : আইপিএলের দল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) হেড কোচ হিবেবে নিযুক্ত হলেন অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান সাইমন ক্যাটিচ। বিরাট কোহলিদের নতুন দায়িত্ব পাচ্ছেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) সাবেক এই সহকারী কোচ। আর এতে করে বেঙ্গালুরুর হেড কোচের দায়িত্ব পালন করা গ্যারি কারস্টেনের চাকরি চলে গেল। বেঙ্গালুরুর ডিরেক্টর অব ক্রিকেট পদে বসানো হয়েছে মাইক হেসনকে।

নিউজিল্যান্ডের সাবেক স্পিনার ড্যানিয়েল ভেট্টোরির পরিবর্তে আরসিবির দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল কারস্টেনের হাতে। গত বছর হতশ্রী পারফরম্যান্সের জন্য চাকরি হারাতে হলো দক্ষিণ আফ্রিকান কোচকে। গতবারের আইপিএল-এ ১৪টির মধ্যে আটটি ম্যাচেই হারতে হয়েছিল আরসিবিকে।

২০১৬ সাল থেকে কেকেআর-এর সহকারী কোচ ছিলেন সাইমন ক্যাটিচ। এ বার তাঁকে ছেড়ে দেয় নাইটরা। গত বছর কিংস ইলেভেন পাঞ্জাবের হেড কোচ ছিলেন হেসন। টুর্নামেন্টের শেষে হেসনের সঙ্গেও চুক্তি বাতিল করে কিংস ইলেভেন পাঞ্জাব।

এরপর ভারতের কোচ হওয়ার জন্য আবেদন করেন হেসন। কিন্তু রবি শাস্ত্রীকেই হেড কোচ হিসেবে পুনর্বহাল করা হয়। এবার হেসনকে ডিরেক্টর অব ক্রিকেট করা হয়েছে। হেসন এবং ক্যাটিচকে নিয়োগ করা প্রসঙ্গে আরসিবির চেয়ারম্যান সঞ্জীব চুরিওয়ালা বলেন, ‘হেসন ওর অভিজ্ঞতা দিয়ে দল গড়তে আমাদের সাহায্য করবে। সাইমন ক্যাটিচের অভিজ্ঞতা আমাদের জয়ের সংস্কৃতি তৈরি করতে সাহায্য করবে।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!