• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বড় দুঃসংবাদ পেল ফেরদৌস


বিনোদন ডেস্ক অক্টোবর ২৮, ২০১৯, ০২:৩৮ পিএম
বড় দুঃসংবাদ পেল ফেরদৌস

ঢাকা : ভারতের ‘ব্ল্যাক লিস্টে’ পড়ে আছেন ঢাকাই ছবির অভিনেতা ফেরদৌস।  চলতি বছরের এপ্রিল থেকে আর ভারতে প্রবেশ করতে পারছেন না এ অভিনেতা। গত এপ্রিলে পশ্চিমবঙ্গে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ আসনে তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের নির্বাচনী প্রচারে অংশ নিয়ে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ব্ল্যাক লিস্টে অন্তর্ভুক্ত হতে হয় তাকে।

তার ভিসা বাতিল করে বাংলাদেশে ফেরত পাঠায় ভারতীয় কর্তৃপক্ষ। এর পর থেকে আর ভারতে ঢুকতে পারেননি ফেরদৌস। ওই একই সময়ে কলকাতায় ‘দত্তা’ নামের একটি চলচ্চিত্রের শুটিং করছিলেন ফেরদৌস। এবার জানা গেছে, সেই ‘দত্তা’ চলচ্চিত্র থেকেও বাদ পড়ছেন দুই বাংলায় জনপ্রিয় এ অভিনেতা।

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে নির্মিতব্য চলচ্চিত্রটির বিলাসবিহারির চরিত্রে অভিনয় করছিলেন ফেরদৌস।

কলকাতার বিভিন্ন গণমাধ্যমে ছবিটির পরিচালক নির্মল চক্রবর্তী বলেছেন, ফেরদৌসের জন্য আর অপেক্ষা করা যাচ্ছে না। তার ওপর নিষেধাজ্ঞা থাকায় বাধ্য হয়ে তাকে বাদ দিতে হয়েছে আমাদের। এভাবে তো ছবির কাজ বন্ধ থাকতে পারে না।

ফেরদৌসের পরিবর্তে তার চরিত্রে কাকে নেয়া হয়েছে প্রশ্নে নির্মল চক্রবর্তী বলেন, তার জায়গায় বিলাসবিহারির চরিত্রে অভিনয় করবেন কলকাতার অভিনেতা সাহেব চট্টোপাধ্যায়।

‘দত্তা’ ছবিতে চিত্রতারকা ফেরদৌস ডিসেম্বর থেকে আবারও ছবির শুটিং শুরু হবে বলে জানান তিনি।  ছবিটিতে বিজয়ার চরিত্রে অভিনয় করছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!