• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ভারতীদের ওপর তাণ্ডব চালিয়ে নিউজিল্যান্ডের লিড


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২২, ২০২০, ০৪:১২ পিএম
ভারতীদের ওপর তাণ্ডব চালিয়ে নিউজিল্যান্ডের লিড

ছবি: সংগৃহীত

ঢাকা: নিউজিল্যান্ডের অভিষিক্ত পেসার কাইল জেমিসন ও দ্বিতীয় দিন টিম সাউদির তোপে ১৬৫ রানে অল আউট হয়ে গেছে ভারত। জবাবে দিন শেষে ৫ উইকেটে ২১৬ রান করেকরেছে কিউইরা। 

আগের দিনই দারুণ গতির সঙ্গে বাউন্সের মিশেলে ভারতের টপ অর্ডার গুড়িয়ে দিয়েছিলেন আর এদিন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন মাত্র ১১ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন। 

এ ছাড়া শততম টেস্ট খেলতে নামা রস টেলর ৪৪ এবং ওপেনার টম ব্লান্ডেলের ৩০ রানের ইনিংসে লিড পেয়েছে স্বাগতিকরা। ভারতের হয়ে ইশান্ত শর্মা একাই নিয়েছেন ৩টি উইকেট। ১টি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ শামি এবং রবিচন্দ্রন অশ্বিন।

এদিকে, নিউজিল্যান্ডের বিপক্ষে ১৬৫ রানের দলীয় ইনিংসটি বিরাট কোহলির নেতৃত্বে ভারতের দ্বিতীয় সর্বনিম্ন ইনিংস। এর আগে ২০১৮ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে ১০৭ রানে অল আউট হয়েছিল ভারত। বেসিন রিজার্ভে বৃষ্টির কারণে প্রথম দিন খেলা হয়েছিল মোটে ৫৫ ওভার। 

ভারত ৫ উইকেটে তুলেছিল ১২২ রান। দ্বিতীয় দিন সোয়া এক ঘণ্টার মধ্যে বাকি ৫ উইকেট হারিয়েছে ভারত। দিনের চতুর্থ ওভারে পরপর দুই বলে আউট হয়ে গেছেন রিশাভ পান্ত এবং অশ্বিন। রান আউট হয়ে ফিরেছেন রাহানে আর সাউদির করা ফুল লেন্থের বলে বোল্ড হয়েছেন অশ্বিন।  এরপর আবার বল করতে এসে ৪৬ রান করা রাহানেকেও ফিরিয়েছে সাউদি।  এরপর ইশান্ত শর্মা ৫ এবং মোহাম্মদ শামি ২১ রান করে ফিরলে অল আউট হয় ভারত। 

সাউদি ৪৯ রানে নিয়েছেন ৪টি উইকেট। জেমিসন ৩৯ রানে শিকার করেছেন ৪টি উইকেট। একটি উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট।

সংক্ষিপ্ত স্কোর: ভারত প্রথম ইনিংস: ৬৮.১ ওভারে ১৬৫ মায়াঙ্ক ৩৪, রাহানে ৪৬, পান্ত ১৯, শামি ২১, বুমরাহ ০*; সাউদি ৪/৪৯, জেমিসন ৪/৩৯)। নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৭১.১ ওভারে ২১৬/৫ ( ব্লান্ডেল ৩০, উইলিয়ামসন ৮৯, টেইলর ৪৪;  ইশান্ত ৩/৩১, অশ্বিন ১/৬০)।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!