• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মাওলানা সাইফুল্লাহকে নিয়ে কথা বললেন শাবি শিক্ষক


সোনালীনিউজ ডেস্ক জানুয়ারি ২৫, ২০২০, ০৯:২৫ এএম
মাওলানা সাইফুল্লাহকে নিয়ে কথা বললেন শাবি শিক্ষক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মো. নজরুল ইসলাম ফেসবুকে এক স্ট্যাটাসে লিখেছেন, মাওলানা আব্দুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ। ঢাকার পল্লবীর একটা মসজিদের খতীব। অসাধারণভাবে চিন্তা করেন এবং বলেন। কথার মধ্যে দরদ ভরা। এ রকমটা দেখেছি ডঃ খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর স্যারকে।

আমি জানতাম না, আজ শুনলাম সাইফুল্লাহ সাহেব আবদুল্লাহ জাহাঙ্গীর স্যারের ছাত্র। যোগ্য শিক্ষকের যোগ্য ছাত্র। সাইফুল্লাহ সাহেব বলেছেন, আগে আমরা হুজুরদের কাছ থেকে দোয়া নিতাম।

এখন যা দেখছি তাতে মনে হচ্ছে, হুজুরদের জন্যই এখন আমাদের দোয়া করতে হবে। বুঝতে অসুবিধা হয়না যে, দুঃখ করেই তিনি এই কথাগুলি বলছেন। তাঁদের দিকে লক্ষ করেই বলছেন, যারা একে অপরের বিরুদ্ধে কেবল বলেই বেড়ায়। তাঁদের ওয়াজ মানে প্রতিপক্ষকে ঘায়েল করা আর নিজেকে শ্রেষ্ঠ প্রমাণ করা, সহিহ প্রমাণ করা।

দারুণ কথা বলেছেন সাইফুল্লাহ সাহেবঃ ‘কোন বে'দাতের সাথে আমাদের সম্পর্ক নেই, কোন খেলাপে-সুন্নাতের সাথে আমাদের সম্পর্ক নেই। তবে যেখানে সুন্নাতের বহুমুখীতা আছে সেখানে আমরা উদার।’ এই ‘সুন্নাতের বহুমুখীতা’ বিষয়টি বেশ গুরুত্বপূর্ণ। এটিই আমাদের ভাল করে বোঝা দরকার।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!